বিপযয়ের মুখে দুর্দান্ত হাফসেঞ্চুরি তুলে নিলেন জাদেজা

বিশ্বকাপের আগে প্রতিটি দল দুটি করে প্রস্তুতি ম্যাচ খেলবে। আর এই দুটি করে প্রস্তুতি ম্যাচ খেলার মিশনে আজকে প্রথম ম্যাচে মাঠে নেমেছে ভারত ও নিউজিল্যান্ড। আজকের দিনের এই ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নেমেছে ভারত। বিশ্বকাপের আগে নিজেদের শেষ বারের মত ঝালিয়ে নিতে ব্যস্ত এখন ক্রিকেটাররা। সেই লক্ষ্যেই আজকে নিজেদের ব্যাটিং যাচাই করছে ভারত।

ব্যাট করতে নেমে শুরুতে উইকেট হারায় ভারত। দলীয় ৩ রানের মাথায় রোহিত শর্মাকে এলভির ফাঁদে ফেলেন ট্রেন্ট বোল্ট। মাত্র দুই রান করে ফিরে যান তিনি। এরপর পরের ওভারে শিখর ধাওয়ানকে ফেরান তিনি। ৭ বলে ২ রান করে ফিরে যান ধাওয়ান।

তৃতীয় ওভারে এসে আবার বোল্টের আঘাত। লোকেশ রাহুলকে সরাসরি বোল্ট করে ফেরত পাঠান। ১০ বলে ৬ রান করেন লোকেশ। এরপর কলিন ডি গ্র্যান্ডহোমের আঘাত। সরাসরি বোল্ট হয়ে মাথা নিচু করে ফিরে গেলেন অধিনায়ক কোহলি। বিপর্যয়ের মুখে কিছুটা প্রতিরোধ গড়তে পারলেও শেষ পর্যন্ত ২৪ বলে ১৮ রান করে ফিরে যান তিনি।

দ্রুত ৪ উইকেট হারিয়ে চরম বিপাকে ভারত। এমন সময় ক্রিজে আসেন এমএস ধোনি। ক্রিজে এসে দলকে বিপর্যয় থেকে টেনে তোলা চেস্টা করেন। এমন সময় আরেক সঙ্গীকে হারান। জেমস নিশামের বলে সবচেয়ে ভালো খেলা হার্ডিক পান্ডিয়া। ৩৭ বলে ৩০ রান করেন তিনি। এরপর আবারো নিশামের আঘাত। ফিরে যান কার্তিক। ৩ বলে ৪ রান করেন তিনি।

স্ট খেলেও বিপর্যয় ঠেকাতে পারলেন না ধোনি। ৪২ বলে মাত্র একটি চার মেরে ১৭ রান করে টিম সাউদির বলে ফিরে যান তিনি। এরপর ১৭ বলে খেলে ১ রান করে ফিরে যান ভূবনেশ্বর কুমার। তবে এমন বিপযয়ের মুখেও কিউইদের বোলিং বিপক্ষে চার-ছয়ে ঝলকানিতে তুলে নিলেন অধশতক। ৪৭ বলে ২ ছয় ও ছয়টি চারে সাহায্যে তিনি এই অধশতক পুরন করেন। ৫০ বলে ৫৪ রান করে লকি ফার্গুসন বলে ফিরে যান তিনি।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ভারেত সংগ্রহ ৩৮.১ বলে ৯ উইকেটে ১৭৭ রান।