বিশ্বকাপের আগে দক্ষিণ আফ্রিকার জন্য বড় ধাক্কা

আগামী ৩০ মে থেকে ইংল্যান্ড এবং ওয়েলসে বসবে বিশ্বকাপের ১২তম আসর। কিন্তু বিশ্বকাপের আগে ফের ধাক্কা খেল দক্ষিণ আফ্রিকা।

এর আগে চলতি আইপিএল খেলতে এসে চোট নিয়ে ফির গিয়েছিলেন ডেল স্টেইন। এবার সেই ইনজুরিতে পড়েছেন কাগিসো রাবাদা। পিঠে চোট রয়েছে রাবাদার।

এদিকে বিশ্বকাপের কথা মাথায় রেখে রাবাদাকে দ্রুত দেশে ফেরার নির্দেশ দিয়েছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড।

এদিকে আগামী ৩০ মে বিশ্বকাপের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার সামনে আয়োজক ইংল্যান্ড। দেশে ফিরেই চোট সারাবেন দক্ষিণ আফ্রিকান পেসার।

আইপিএলে ইতিমধ্যেই প্লে-অফে চলে গেছে দিল্লি। গ্রুপ লিগে মাত্র একটি ম্যাচ বাকি রয়েছে ঋষভ পন্থদের। তারপর প্লে-অফ। তাই রাবাদা না থাকায় সমস্যায় পড়তে হবে দিল্লিকে।

এবারের আইপিএলে ২৩ বছরের সাউথ আফ্রিকান ১২ ম্যাচে সর্বোচ্চ ২৫ উইকেট নিয়েছেন রাবাদা। ছ’বছরে এই প্রথম দিল্লিকে প্লে-অফে তুলতে বড় ভূমিকা নিয়েছেন রাবাদা।

এদিকে চোটের জন্য এইভাবে আইপিএল থেকে চলে যেতে হওয়ায় হতাশ রাবাদা। রাবাডা তাঁর বার্তায় বলেন, ‘বিশ্বকাপের আর একমাসও বাকি নেই। সবাই মিলিতভাবেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। দিল্ল ক্যাপিটালসের হয়ে আমি দারুন মৌসুম কাটিয়েছি। মাঠের মধ্যে এবং মাঠের বাইরে আমার দারুন সময় কেটেছে। আমার বিশ্বাস এ বার দল ট্রফি জিতবে।’

আইপিএলের এই আসরে দিল্লির হয়ে এবার ১২ ম্যাচ খেলেছেন রাবাদা। দু’‌বার ম্যাচে চার উইকেট পেয়েছেন। রাবাদা চোট পাওয়ায় হতাশ কোচ রিকি পন্টিং। তিনি বলেছেন, ‘‌দুর্ভাগ্যজনক। টুর্নামেন্টের গুরুত্বপূর্ণ জায়গায় রাবাদা চোট পেয়ে গেল। তবে বাকিদের উপর আমার আস্থা রয়েছে। সেরাটা তারাই তুলে ধরবে।’