বিশ্বকাপের আগে র‍্যাংকিংয়ে বাংলাদেশের তারকাদের লাফ

ত্রিদেশীয় সিরিজে দুর্দান্ত নৈপুন্য দেখিয়েছে বাংলাদেশ। টানা চারটি ম্যাচে জিতে অপরাজিত থেকে চ্যাম্পিয়ন হয়েছে টাইগাররা। এই জয়ে র‍্যাংকিংয়েও উন্নতি হয়েছে বাংলাদেশের তারকাদের।

আইসিসির সর্বশেষ প্রকাশিত ওয়ানডেতে ব্যাটসম্যানদের র‍্যাংকিংয়ে ১০ ধাপ এগিয়ে এসেছে সৌম্য সরকার। অল রাউন্ডার র‍্যাংকিংয়ে শীর্ষে ফিরেছে সাকিব আল হাসান। বোলিংয়ে উন্নতি হয়েছে মিরাজ মাশরাফিদের।

বাংলাদেশি ব্যাটসম্যানদে মধ্যে সবার উপরে আছেন মুশফিক। ২০ নম্বরে অবস্থান তার। ২২ নম্বরে আছেন তামিম ইকবাল। ২৮ নম্বরে আছেন সৌম্য সরকার। ৩২ নম্বরে আছেন সাকিব আল হাসান।

মাহমুদউল্লাহ রিয়াদ আছেন ৪৮ নম্বরে। সাব্বির রহমান আছে ৭৫ নম্বরে। মোহাম্মাদ মিঠুনের অবস্থান ৯৬ নম্বরে এবং ৯৮ নম্বরে আছে লিটন দাস।

বোলারদের মধ্যে র‍্যাংকিংয়ে সবচেয়ে বড় লাফ দিয়েছেন মেহেদী হাসান মিরাজ। ৮ ধাপ এগিয়ে র‍্যাংকিংয়ে ২২ নম্বরে আছে মিরাজ। তার সাথে যৌথ ভাবে ২২ নম্বরে আছে মিশেল স্টার্ক।

মাশরাফি মর্তুজা এগিয়েছেন ৩ ধাপ। তার বর্তমান অবস্থান ২৪। বোলারদের র‍্যাংকিংয়ে সবার আগে আছেন মুস্তাফিজ। তিনি আছেন ১১ তম স্থানে। সাকিব আছে যৌথ ভাবে ১৯ নম্বরে। রুবেল হোসেন আছে ৬৩ নম্বরে।