বিশ্বকাপের ভারতের সম্ভাবনা নিয়ে একি বলল লারা

ক্যারিবিয়ান জীবন্ত কিংবদন্তি ব্রায়ান লারা। ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা নক্ষত্র তিনি। নক্ষত্র ক্যারিবিয়ান আকাশেও। কিন্তু এই আকাশে একটাই অপূর্নতা। সেটা হল কখনো যে বিশ্বকাপ নামক সূর্য্য উদিত হয়নি এই আকাশে।

সম্প্রতি একটি ক্রিকেট বিষয়ক ওয়েবসাইটে দেয়া একসাক্ষাৎকারে এসব নিয়েই কথা বলেন ব্রায়ান লারা। সেখানে বিশ্বকাপ না জেতার কষ্টের কথা বলেন তিনি।

লারাকে প্রশ্ন করা হয়, বিশ্বকাপ না জেতাটা তাকে কষ্ট দেয় কিনা?

জবাবে লারা বলেন, যখন বিশ্বকাপ আসে, তখন কষ্ট লাগে। এখন আমার বয়স ৫০ হয়ে গেছে। আমি এখন জিততে পাড়িনা। কিন্তু আমাদের সময়টাকে মেনে নিতে হবে। ওয়েস্ট ইন্ডিজ শক্তিশালী দল ছিল না। আমরা চেষ্টা করেছি। আমরা আমাদের সেরাটা দিয়েছি। আমরা চ্যাম্পিয়নস ট্রফিও জিতেছি। কিন্তু বিশ্বকাপ জিততে পাড়িনি।

তবে নিজের সময় না পাড়লেও বর্তমান ওয়েস্ট ইন্ডিজ চ্যাম্পিয়ন হতে পারে বলেই মনে করেন ক্যারিবিয়ান এই তারকা।

তিনি বলেন, আমি আশা করি। কেন নয়? ওয়েস্ট ইন্ডিজে কিছু দারুণ ক্রিকেটার আছে এখন। তারা টি-টুয়েন্টি ফরম্যাটে ভালো করছে। এখন তারা ৫০ ওভারের ক্রিকেটেও ভালো করছে। আমাদের খেলোয়াড়রা টপ ফর্মে আছে। তারা এখন মাথা ঠান্ডা রেখে চেষ্টা করতে পারে। তাদের প্রথম টার্গেট হওয়া উচিত সেমিফাইনাল।

একই সাক্ষাৎকারে লারারে প্রশ্ন করা হয় ভারত সম্পর্কে। তিনি বলেন, যদি ভারত চ্যাম্পিয়ন হয় তাহলে কেউ অবাক হবে না। তারা ভিন্ন ভিন্ন পজিশনেও ভালো করছে। ভারত খুবই ব্যালেন্সড দল। তারা যদি বিশ্বকাপ জেতে তাহলে আপসেট হবে না। কোন সন্দেহ নেই তারা শক্তিশালী।