বিশ্বকাপে এই তিন দল হচ্ছে আমার ফেভারিট : পন্টিং

আসন্ন বিশ্বকাপকে সামনে রেখে সব প্রস্তুতি সম্পন্ন করেছে সব দল। আর কে জিতবে এবারের বিশ্বকাপ তা নিয়ে চলছে জল্পনা-কল্পনা। ভক্ত-সমর্থকদের সঙ্গে যোগ দিয়েছেন সাবেক ক্রিকেটাররাও। এবার তাদের সঙ্গে যোগ দিয়েছেন ক্লাইভ লয়েডের পর টানা দুটি বিশ্বকাপ শিরোপা জেতা রিকি পন্টিংয়।

ব্যাটসম্যান হিসেবেও সময়ের তো বটেই, সর্বকালেরই সেরাদের একজন। এবার ইংল্যান্ড বিশ্বকাপে অস্ট্রেলিয়া দলের সহকারী কোচের ভূমিকায় থাকবেন রিকি পন্টিং। পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের এবারও ফেভারিট মানছেন তিনি। তবে সঙ্গে যুক্তি করেছেন আরো দুটি দল। তার চোখে ফেভারিট দল ইংল্যান্ড, ভারত ও অস্ট্রেলিয়া।

তিনি বলেন, ভারতের সঙ্গে সিরিজের আগেও যখন অস্ট্রেলিয়াকে ফেভারিট বলেছিলাম, তখন অনেকে আমার কথা হেসে উড়িয়ে দিয়েছিল। এই অস্ট্রেলিয়ান দলটা অনেক উঁচুমানের। এই ওয়ানডে দলটার গভীরতা অনেকখানি আর আমরা বোধ হয় তার খানিকটা টেরও পেয়েছি। ওরা ভারতে এসে ২-০ তে পিছিয়ে থাকার পর ৩-২ ব্যবধানে সিরিজ জিতেছে। বিশ্বকাপে আমার ফেভারিট ইংল্যান্ড। ভারতও খুব ভালো দল। আমার মনে হয় ইংল্যান্ডের কন্ডিশনে তারা ভালো করবে। ইংল্যান্ড, ভারত, অস্ট্রেলিয়া—এই তিন হচ্ছে আমার ফেভারিট।