বিশ্বকাপে এই দু’দল সবাইকে চমকে দিবে : নাসের হোসাইন

আগামী ৩০ মে শুরু হবে ক্রিকেট বিশ্বের সবচেয়ে বড় আসর ওয়ানডে বিশ্বকাপ। এরই মধ্যে সব দলের প্রস্তুতি শেষ এখন মাঠে নামার অপেক্ষা। প্রত্যেক দল তাদের সবচেয়ে শক্তিশালী দল ঘোষণা করেছে।

বিশ্বকাপে কোন দল জিতবে সোনালি ট্রফি তা নিয়ে জল্পনা-কল্পনার শেষ নেই। প্রতিদিনই সাবেক তারকারা এ নিয়ে মন্তব্য করছেন। এবার ভবিষ্যদ্বাণী করলেন সাবেক ইংলিশ অধিনায়ক নাসের হোসাইন। তিনি জানান, এবার বিশ্বকাপ জিততে পারে ইংল্যান্ড ও ভারত। তবে চমকে দিতে পারে পাকিস্তান ও নিউজিল্যান্ড।

স্কাই স্পোর্টসকে দেয়া এক সাক্ষাৎকারে নাসের বলেন, ভারতকে বিবেচনা করা যায়। ঘরের বাইরে দলটি ভালো করছে। ইংল্যান্ডের ওপর চাপ থাকবে। তবে এ দলটিও দারুণ। কিন্তু আমার কাছে মনে হয় নিউজিল্যান্ড ও পাকিস্তান- দুদলই সবাইকে চমকে দিতে পারে। এ চার দলের কথাই বলব।

সাবেক ইংলিশ অধিনায়ক জানান, ১৯৯২ বিশ্বকাপেও আন্ডারডগ হয়ে খেলতে নামে দলটি। শেষ পর্যন্ত চ্যাম্পিয়ন হয়ে যায়। ২০০৭ বিশ্বকাপে ফেভারিট হিসেবে খেলতে নেমে আয়ারল্যান্ডের কাছে হেরে বিদায় নেয়। ২০১৭ সালে তারুণ্যনির্ভর দল নিয়ে চ্যাম্পিয়নস ট্রফির শিরোপা জেতে। অথচ সেবার গোনায় ছিলেন না সরফরাজরা।

নাসের হোসাইন বলেন, পাকিস্তানের পারফরম্যান্স কখন কেমন হবে সেটা অনুমান করা কঠিন। লম্বা সময় ধরে দলটি সফল হচ্ছে না। স্বাভাবিকভাবে ভক্তদের হৃদয় ভাঙছে। তবে আমি দলটিকে ভালোবাসি। তাদের ক্রিকেটকে ভালোবাসি।

তিনি আরও বলেন, আমি পাকিস্তানকে ভালোবাসি। কেননা তাদের পারফরম্যান্স নিয়ে কিছু বলা যায় না। যেকোনো দিনে ওদের পারফরম্যান্স বিস্মিত করতে পারে। কথা হচ্ছে পাকিস্তানের বিশ্বকাপযাত্রা নিয়ে কিছুই বলা যাবে না।