রাজধানীতে এটিএম বুথ থেকে বোমাসদৃশ বাক্স উদ্ধার

রাজধানীর উত্তরায় রাজউক কলেজের পাশে ডাচ-বাংলা ব্যাংকের এটিএম বুথে বোমাসদৃশ বাক্স উদ্ধার করা হয়েছে।বস্তুটি দেখতে পেয়ে উত্তরা থানা পুলিশকে ফোন দেয় এটিএম বুথের নিরাপত্তাকর্মী।

মঙ্গলবার (৩০ এপ্রিল) দিবাগত রাত আনুমানিক আড়াইটার দিকে বোমাসদৃশ বাক্স উদ্ধার করা হয়।

পুলিশ জানিয়েছে, এটিএম বুথের নিরাপত্তাকর্মী বস্তুটি দেখতে পেয়ে উত্তরা থানা পুলিশকে ফোন দেয়। ওই ঘটনায় খবর পেয়ে সেখানে পৌঁছায় পুলিশের বোম্ব ডিসপোজাল ইউনিট। তবে উদ্ধারকৃত বোমাসদৃশ বস্তুটি কোনো বোমা ছিল না বলে জানায় ডিসপোজাল ইউনিটের সদস্যরা।

বিষয়টি নিয়ে ঘটনাস্থল থেকে উত্তরা থানার ডিউটি অফিসার এসআই তাজউদ্দিন বলেন, আতঙ্কের কিছু নেই। এটি কোনো বোম ছিল না। রক্তচাপ মাপার (প্রেসার মেশিন) যন্ত্রের ঘড়ি নিয়ে এরসঙ্গে তার পেঁচিয়ে সেটিকে ওষুধের বাক্সে বসিয়ে টেপ দিয়ে লাগানো হয়েছে। দেখতে একেবারে টাইম বোমের মতন।

পুলিশের উত্তরা জোনের সহকারী কমিশনার (ডিসি) নাবিদ কামাল বিষয়টি নিয়ে বলেন, একটি ওষুধের বাক্সের মধ্যে ঘড়ির মতো টাইমার লাগানো ছিল। টাইমার দেখে বোমা সাদৃশ্য মনে হলেও বাক্সটি খুলে কিছু ওষুধ পাওয়া গেছে।

তিনি জানান, যে কেউ রসিকতা বা আতঙ্ক ছড়াতে এ কাজটি করেছে, এমন কাজ একেবারেই অনুচিত। বিষয়টি খতিয়ে দেখা হবে।

উল্লেখ্য, গতকাল মঙ্গলবার (৩০ এপ্রিল) রাতে বায়তুল মোকাররম মসজিদ- বোমা হামলা চালিয়ে বায়তুল মোকাররম মসজিদ ও ইসলামিক ফাউন্ডেশন উড়িয়ে দেয়ার হুমকি দিয়ে চিঠি পাঠানো হয়েছে। এর আগে সোমবার (২৯ এপ্রিল) রাত পৌনে ৮টার দিকে রাজধানীর গুলিস্তানে পুলিশের ওপর বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে দুই ট্রাফিক ও এক কমিউনিটি পুলিশ আহত হন। আর এ ঘটনার পরই রাজধানীতে বোমা আতঙ্ক বিরাজ করছে। তবে এ বিষয়ে বেশ সর্তক আইনশৃঙ্খলা বাহিনী।