লিটন দাসের পজিশন মিডলঅর্ডারে

বাংলাদেশ জাতীয় দলে তামিম ইকবালের সাথে ওপেনিংয়ে অনেকটা নিশ্চিত ছিলেনলিটন দাস। ডানহাতি ব্যাটসম্যান এবং হার্ড হিটার হওয়ার সুবাধে পেতেন সুযোগ। তবে সেই সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হয়েছেন বারবার।

সেজন্যই ওপেনিংয়ে ফের নিয়ে আসা হয় সৌম্য সরকারকে। আর তাতেই জায়গা হারান লিটন দাস। কেননা, ওপেনিংয়ে সৌম্য এবং তিনে সাকিব নিশ্চিত হওয়ায় টপ অর্ডারে আর খেলা হচ্ছে না তার। সেজন্য এখন তিনি জায়গা খুজছেন মিডলঅর্ডার বা লোয়ার মিডলঅর্ডারে। আর সেটা হলে খুব সম্ভবত মিঠুনের কপাল পুড়তে পারে। এছাড়াও লিটন দাসের জায়গা হতে পারে সাব্বিরের জায়গাতেও। শেষের দিকে ঝড়ো ব্যাটিংয়ের জন্য লিটনকে বাছাই করতে পারে টিম ম্যানেজমেন্ট।

লিটন দাস বলেন, এতদিন আমি ইনিংসে ওপেনিং করেছি। এখন আমি নিজেকে মানসিক ভাবে প্রস্তুত করছি নিচের দিকে খেরার জন্য। আমি অনুশীলনও করেছি নিচের পজিশনে যাতে করে আমি যেকোন পজিশনেই খেলতে পাড়ি।

এটা এমন নয় যে কেবল তিনজন ক্রিকেটার একটি পজিশনের দিকে তাকিয়ে আছে। স্কোয়াডের ১৫জনই তাকিয়ে আছে। কিন্তু আপনি কেবল ১১ জনই খেলাতে পারবেন। সুতরাং স্বাভাবিক ভাবেই কয়েকজনকে বেঞ্চে বসে থাকতে হবে। তবে আমি আমার সুযোগের জন্য অপেক্ষা করছি এবং সুযোগ পেলে সর্বোচ্চ চেষ্টা করব।