শেখ হাসিনা সরকার সকল সম্প্রদায়ের জন্য স্বর্ণালী অধ্যায়: গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী

শেখ হাসিনা সরকার সকল সম্প্রদায়ের জন্য স্বর্ণালী অধ্যায় সৃষ্টির সরকার। শেখ হাসিনা’র সরকার মুক্তিযুদ্ধের চেতনার সরকার। শেখ হাসিনা’র সরকার হিন্দু, বৌদ্ধ, মুসলিম, খিস্ট্রান-এর অধিকার প্রতিষ্ঠার সরকার বলে মন্তব্য করেছেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম এমপি।

শুক্রবার (১০ মে) রাজধানীর ঢাকেশ্বরী মন্দিরে বাংলাদেশ সেবাশ্রম ফাউন্ডেশন, কেন্দ্রীয় কমিটি, ঢাকা আয়োজিত বাংলাদেশ সেবাশ্রম ফাউন্ডেশন এর ১১তম বার্ষিক ধর্মীয় সম্মেলন তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বাস করেন, এ দেশ হিন্দু, মুসলিম, বৌদ্ধ, খিস্ট্রানের দেশ। এ দেশ কোন একক ধর্মীয় সম্প্রদায়ের দেশ নয়। এ দেশের সকল ধর্মাবলম্বীরা সকল অধিকার ভোগ করবে, এটাই আমাদের সংবিধানের কথা’।

মন্ত্রী বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্টের পর রাষ্ট্র ক্ষমতা দখল করে জিয়াউর রহমান বাংলাদেশে আবার খান এ সবুর, শাহ আজিজ, মওলানা আব্দুল মান্নান, এদেরকে রাজনীতিতে নিয়ে আসলেন। জামায়েতে ইসলামকে মাওলানা আব্দুর রহিমের নেতৃত্বে আবার বাংলাদেশে প্রতিষ্ঠার সুযোগ করে দিলেন। সংবিধানের ৩৮ অনুচ্ছেদকে বাতিল করে ধর্মভিত্তিক রাজনীতি চালুর ব্যবস্থা করলেন এদেশে। মতিউর রহমান নিজামী, আলী আহসান মুজাহিদ, দেলওয়ার হোসেন সাঈদী, সালাউদ্দিন কাদের চৌধুরী, আব্দুল আলিমসহ স্বাধীনতাবিরোধী চিহ্নিত রাজাকার খুনিদের বাংলাদেশের রাজনীতিতে প্রতিষ্ঠিত করে কারো কারো গাড়িতে বাংলাদেশের পতাকা উড়িয়ে জাতিকে, ৩০লক্ষ শহীদকে অপমানিত করা হয়েছিলো। দীর্ঘ আন্দোলন সংগ্রামের পরে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নের্তৃত্বে আবার সরকার প্রতিষ্ঠিত হয়েছে’।

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী বলেন, আমরা পরিষ্কারভাবে বলতে চাই শেখ হাসিনা সরকারের আমল সকল ধর্ম, বর্ণ, নির্বিশেষে সকলের অধিকার প্রতিষ্ঠার জন্য স্বর্ণালী অধ্যায় সৃষ্টি করেছে। আজকে দেশে মুসলিম সম্প্রদায়, হিন্দু সম্প্রদায়, বৌদ্ধ, খিস্ট্রান সকলের জন্য রাষ্ট্রীয় সকল সুযোগ-সুবিধা নিশ্চিত করা হয়েছে’।