সুযোগ পেলে এমন কিছু করব যা দলের কাজে লাগবে: মোসাদ্দেক

শুক্রবার (১৭ মে) উইন্ডিজের বিপক্ষে টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। আগের ৬ ফাইনালে হেরে যাওয়ার পর অনেকেই ধরে নিয়েছিল ফাইনাল বাংলাদেশের জন্য ‘অপয়া’। কিন্তু সপ্তমবার ফাইনালে এসে লাকি সেভেন ধরা দিয়েছে বাংলাদেশের কাছে।

টসে হেরে ব্যাট করতে নেমে দারুণ খেলতে থাকে উইন্ডিজ ওপেনার হোপ ও অ্যামব্রিস। বৃষ্টির কারণে ম্যাচ অনেকক্ষণ বন্ধ থাকারপর ওভার কমিয়ে তা করা হয় ২৪। নির্ধারিত ২৪ ওভারে ১ উইকেট হারিয়ে ১৫২ রান করে উইন্ডিজ।

তবে বৃষ্টি আইনে জয়ের জন্য বাংলাদশের দরকার ২১০ রান। ২১০ রানের জবাবে ব্যাট করতে নেমে শুরুটা দুর্দান্ত করে দুই টাইগার ওপেনার তামিম ও সৌম্য। শেষ কিছুটা চাপে পড়লেও মোসাদ্দেকের হাফসেঞ্চুরিতে ৫ উইকেটে জয় পায় বাংলাদেশ। মোসাদ্দেক ২৪ বলে ৫ ছয় ও ২ চারে ৫২ রান করেন। এ জয়ের মাধ্যমে টানা ৬ ফাইনাল হারের পর সপ্তম ফাইনালে এসে শিরোপার দেখা টিম বাংলাদেশ।

এমন দুর্দান্ত জয়ের পর ম্যাচসেরার পুরষ্কারটা পেলেন মোসাদ্দেকে। উচ্ছ্বাস প্রকাশে এই ডানহাতি অফস্পিনিং অলরাউন্ডার বলেন, ‘প্রথম একটা শিরোপা জিতেছি, এটা অনেক ভালো লাগার বিষয়। সেটাও আবার বিদেশের মাটিতে, ভালো একটা দলের বিপক্ষে। সবচেয়ে বড় কথা, বিশ্বকাপের আগে ভালো একটা প্রস্তুতি হলো। এ সিরিজ থেকে আমরা অনেক বড় একটা আত্মবিশ্বাস নিয়ে বিশ্বকাপের মাঠে নামব।

এ আত্মবিশ্বাস কাজে লাগিয়ে বিশ্বকাপেও বাংলাদেশ ভালো করবে বলে বিশ্বাস করেন মোসাদ্দেক। তিনি বলেন, ‘আমি মনে করি, আমাদের ব্যাটিং ও বোলিং ইউনিট যা আছে, এখানকার মতো খেলতে পারলে বিশ্বকাপেও ভালো কিছু করতে পারব। আমরা খুব ভালো আত্মবিশ্বাস নিয়ে বিশ্বকাপে যাচ্ছি।’

তিনি আরও বলেন, ‘আমি সাধারণত নিচের দিকে খেলি। আমরা নিচের দিকে এভাবে খেলতে পারলে দলকে জেতাতে সাহায্য করবে। আমার ব্যক্তিগত লক্ষ্যও সেটিই যে সুযোগ পেলে এমন কিছু করব যা দলের কাজে লাগবে।’