অবিশ্বাস্য রান আউট মিস

ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড থেকে যদি ইংল্যান্ড নারী দলের তারকা কেটি ক্রসকে পুরষ্কার ঘোষণা করে তাহলেও অবাক হওয়ার কিছু থাকবে না। অন্তত এমন পুরষ্কার দেয়ার মতই এক রান আউট মিস করেছেন তিনি।

টি-টুয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ নারীরা এই ম্যাচে মুখোমুখি হয়েছিল। ম্যাচে ইংল্যান্ড প্রথমে ব্যাটিং করে ১৮০ রান করে। জবাবে ১৩৮ রানেই থামে ক্যারিবিয় নারীদের ইনিংস। ইংল্যান্ড জিতে ৪২ রানে।

তবে ম্যাচ জিতলেও ইংলিশ তারকা ক্রস আলোচনায় এই রান আউট মিসের কারণেই। তিনি তখন বোলিং করছে। সেই বলে ওয়েস্ট ইন্ডিজের নারী ক্রিকেটার ব্যাট চালিয়ে চলে আসেন রান নেয়ার জন্য ক্রিজ ছেড়ে। বল আবার চলে যায় সরাসরি এক ফিল্ডারের কাছে। এবার ব্যাটিং প্রান্তে থাকা তারকা ফিরে যান নিজের দিকে।

কিন্তু নন স্ট্রাইক প্রান্তে থাকা ব্যাটসম্যান আবার দৌড়ে চলে যান অর্ধেক ক্রিজ ছেড়ে। এই সুযোগে ফিল্ডিং করা ইংলিশ ক্রিকেটার বল ধরে দেন বোলিং করা ক্রসের কাছে। তখনও ওয়েস্ট ইন্ডিজের ওই ক্রিকেটার অর্ধ ক্রিজের উপর। স্ট্যাম্পে বল লাগালেই সে আউট।

কিন্তু অবিশ্বাস্য ভাবে ক্রস বল স্ট্যাম্পে না লাগিয়ে ছুড়েন উইকেট রক্ষকের দিকে। আর তাতে রান আউট হওয়া থেকে বাঁচে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটাররা।