অস্ট্রেলিয়ার বিপক্ষে পাকিস্তানের শক্তিশালী একাদশ

চলতি দ্বাদশ আইসিসি ওয়ানডে ক্রিকেট বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের কাছে মাত্র ১০৫ রানে অলআউট পাকিস্তানের বিশ্বকাপে শুরুটা ছিল দুঃস্বপ্নের মতো। রেকর্ড টানা ১১ ওয়ানডে হারের লজ্জা সঙ্গী করে ইংল্যান্ডের মুখোমুখি হয়েছিল সরফরাজ আহমেদের দল।

অথচ সেই তারাই কি না আয়োজকদের উড়িয়ে দিয়ে ঘুরে দাঁড়ায় দুর্দান্তভাবে। নিজেদের চতুর্থ ম্যাচে পাকিস্তানের প্রতিপক্ষ আজ বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া।

Advertisement

আজ বাংলাদেশ সময় বিকেল ৩ টা ৩০ মিনিটে মুখোমুখি হচ্ছে অস্ট্রেলিয়া ও পাকিস্তান। ম্যাচের আগে পাকিস্তানের চেয়ে অস্ট্রেলিয়া নিজেদের দল নিয়েই একটু অস্বস্তিতে আছে। তাছাড়া ইংল্যান্ডের বিপক্ষে জয়টা পাকিস্তান দলকে সাহসী করে তুলেছে।

তাইতো খোদ অধিনায়ক সরফরাজ আহমেদই দাবি করছিলেন, ‘আমরা সম্প্রতি অস্ট্রেলিয়ার বিপক্ষে জিততে পারছি না। সম্প্রতি আমরা ইংল্যান্ডের বিপক্ষেও খুব বেশি জিতিনি। কিন্তু বিশ্বকাপে এসে আমরা ঠিকই ইংল্যান্ডকে হারিয়েছি। ফলে এটা আমাদের ইতিবাচক করে তুলেছে। আমরা ইংল্যান্ডের বিপক্ষে যেটা করেছি, অস্ট্রেলিয়ার বিপক্ষেও সেরকম আক্রমণাত্মক থাকবো।’

পাকিস্তানের সম্ভাব্য একাদশ: ফখর জামান, ইমাম-উল-হক, বাবর আজম, সরফরাজ আহমেদ (অধিনায়ক ও উইকেটরক্ষক), শোয়েব মালিক, মোহাম্মদ হাফিজ, আসিফ আলী, শাদাব খান, হাসান আলী, ওয়াহাব রিয়াজ, মোহাম্মদ আমির।