আক্ষেপ নিয়ে ফিরলেন পান্ডিয়া

আজ বৃহস্পতিবার বিশ্বকাপে ৩৪তম ম্যাচে মুখোমুখি ভারত-ওয়েস্ট ইন্ডিজ। ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে বাংলাদেশ সময় বিকেল সাড়ে তিনটায় শুরু হয় ম্যাচটি। টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন ভারেতর অধিনায়ক বিরাট কোহলি।

ব্যাট করতে নেমে উড়ন্ত সূচনা করে ভারত। কিন্তু তবে ২৯ রানের মাথায় কেমার রোচের এক দুর্দান্ত বলে ব্যাট ছুয়ে শাই হোপ ধরা পড়েন রোহিত শর্মা। তবে আম্পায়ার আউট না দেওয়ায় রিভিউ নিলে থার্ড আম্পায় আউট দেন।

২৩ বলে ১ট ছয় ও ১টি চারে ১৮ রান করে ফিরে যান রোহিত। রোহিত আউট হলেও ক্রিজে নিজেদের মানিয়ে নিয়েছেন রাহুল ও কোহলি। এরই মধ্যে দুর্দান্ত হাফসেঞ্চুরি তুলে নেওয়া পথে ছিলেন রাহুল। কিন্তু ৪৮ রানে মাথায় জেসন হোল্ডার ফিরে যান তিনি।

এরপর বিজয শঙ্করকে ফিরিয়ে দিনে কেমার রোচ। ১৯ বলে ১৪ রান করে শঙ্কর। তবে অন্য প্রান্তে দুর্দান্ত হাফসেঞ্চুরি তুলে নিলেন অধিনায়ক কোহলি। ৫৬ বলে ৬টি চার হাঁকিয়ে এই অর্ধশতক করেন তিনি। এরপর আবারো কেমার রোচের আঘাত। ফিরিয়ে দেন কুলদীপ যাদবকে। ১০ বলে ৭ রান করেন কুলদীপ।

তবে দলকে চাপ থেকে সামলে নিয়ে বড় স্কোরের দিকে যাচ্ছিল ভারত। কিন্তু ৩৮.২ বলে কোহলিকে ফিরিয়ে দেন জেসন হোল্ডার। ৮২ বলে ৮টি চার হাঁকিয়ে ৭২ রান করে ব্রাভো হাতে ক্যাচ দিয়ে ফিরে যান।

এরপর শুরু হয় পান্ডিয়া ও ধোনির তাণ্ডব। তবে ৩৮ বলে ৫টি চার হাঁকিয়ে শেল্ডন কর্টরেল বলে ৪৬ বলে রান করে ফিরে যান তিনি। এরপর আবারো তার আঘাত ২ বলে কোন রান না করেই ফিরে যান মোহাম্মদ সামি।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ভারতের সংগ্রহ ৪৯.২ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৫৮ রান।

ভারত একাদশ: বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, লোকেশ রাহুল, বিজয় শঙ্কর, মহেন্দ্র সিং ধোনি (উইকেটরক্ষক), হার্দিক পান্ডিয়া, কেদার যাদব, কুলদীপ যাদব, যুবেন্দ্র চাহাল, মোহাম্মদ শামি, জাসপ্রিত বুমরাহ।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ: জেসন হোল্ডার (অধিনায়ক), ক্রিস গেইল, সুনীল অ্যামব্রিস, শাই হোপ (উইকেটরক্ষক), নিকোলাস পুরান, শিমরন হেটমায়ার, কার্লোস ব্র্যাথওয়েট, ফ্যাবিয়ান এলেন, কেমার রোচ, শেল্ডন কর্টরেল, ওশানে থমাস।