আপাতত তাদের পাতানো ফাঁদে পা দেয়া চলবে না : হারিস সোহেল

বিশ্বকাপের সেমি ফাইনালের স্বপ্ন বাঁচিয়ে রেখেছে পাকিস্তান। আজ তারা মুখোমুখি হবে আফগানিস্তানের বিপক্ষে। বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে ব্রিস্টলে আফগানিস্তানের কাছে হারতে হয়েছিল পাকিস্তানকে। তখন আশা করা গিয়েছিল, এ বারের কাপ-যুদ্ধে চমক হতে পারে আফগানরা। কিন্তু দশ দলের বিশ্বকাপে সাতটি ম্যাচের প্রতিটিতেই হেরে দশম স্থানে রয়েছে আফগানিস্তান।

অপরদিকে, ভারতের কাছে হারের পর পাকিস্তান দল মানসিকভাবে চূর্ণ। কিন্তু তারাই আবার পরপর দুই ম্যাচে দক্ষিণ আফ্রিকা ও নিউজ়িল্যান্ডকে হারিয়েছে। পাশাপাশি বাঁচিয়ে রেখেছে বিশ্বকাপের সেমিফাইনালে পাকিস্তানের খেলার স্বপ্ন। সাত ম্যাচে পাকিস্তান দলের পয়েন্ট সাত। লিগ তালিকায় সরফরাজ় আহমেদের দল রয়েছে ছয় নম্বরে। শেষ দুই ম্যাচে আফগানিস্তান ও বাংলাদেশকে হারালেই সেমিফাইনালে চলে যাবে পাকিস্তান।

আর এমন ম্যাচে নিজেদের উপরে চাপ তৈরি করতে নারাজ দলে অন্যতম ম্যাচ উইনার হারিস সোহেল। তিনি বলেন, ‘ম্যাচ প্রতি পরিকল্পনা করে এগোতে চাইছি আমরা। এই মুহূর্তে বাড়তি কিছু ভাবতে চাই না। আফগানিস্তান ম্যাচের জন্যই মনোনিবেশ করছে গোটা দল। আপাতত আফগানদের স্পিনের ফাঁদে পা দেয়া চলবে না।’

আফগানিস্তান ম্যাচের আগে আত্মবিশ্বাসী সোহেল বলেন, ‘ফর্মের জন্য কখনো দলের বাইরে ছিলাম না। চোটের কারণেই কয়েকটা ম্যাচ খেলা হয়নি। চোট সারতেই দলে ফিরতে পেরেছি। সাময়িক বিপর্যয় কেটেছে। এ বার পাকিস্তানকে গর্বিত করার জন্য এগিয়ে যেতে হবে আমাদের।’

হারিস ছাড়াও পাকিস্তান দলে ছন্দে রয়েছেন মোহাম্মদ হাফিজ় ও বাবর আজ়মও। হাফিজ় স্পিনার হিসেবে দলের হয়ে কার্যকরী ভূমিকা পালন করছেন। টিম ম্যানেজমেন্ট সূত্রে খবর, নিউজ়িল্যান্ডের বিরুদ্ধে যে দল খেলেছিল, সেই দলই থাকছে।

এখন দেখার বিষয় রশিদদের স্পিন-ফাঁদে আটকে যাবেন কি বাবররা, সেটাই দেখার।