আফ্রিদি কেন একাদশে, ব্যাখ্যা চাইলেন মিসবাহ-উল হক

চলতি বিশ্বকাপটা একেবারেই বাজেভাবে কাটছে পাকিস্তানের। নিজেদের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের কাছে হেরে আসর শুরু করলেও স্বাগতিক ইংল্যান্ডকে হারিয়ে দিয়ে অবশ্য ভালো কিছুর বার্তাই দিয়েছিলো তারা। কিন্তু এরপর আর একটি ম্যাচেও জয় পায়নি পাকিস্তান। ৫ ম্যাচে মাত্র ৩ পয়েন্ট পাওয়ায় টুর্নামেন্ট থেকে সরফরাজ আহমেদদের বিদায়ের ঘণ্টা বাজছে প্রায়।

আজ বিশ্বকাপে নিজেদের ৬ষ্ট ম্যাচে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হয়েছে পাকিস্তান। লর্ডস স্টেডিয়ামে বিশ্বকাপে এই ম্যাচে পাকিস্তানের একাদশে সুযোগ পেয়েছেন পেসার শাহিন শাহ আফ্রিদি।

দিশেহারা পাকিস্তানের একাদশে শাহিন আফ্রিদিরি জায়গা নিয়ে প্রশ্ন তুলেছেন দেশটির সাবেক অধিনায়ক মিসবাহ-উল হক। বিশ্বকাপের প্রথম দুই ম্যাচে একাদশে জায়গা না পেলেও অস্ট্রেলিয়ার বিপক্ষে সুযোগ পেয়েছিলেন ১৯ বছর বয়সী এই পেসার। ওই ম্যাচ খুব একটা ভালো করতে পারেননি শাহিন আফ্রিদি। ১০ ওভার বল করে ৭০ রান দিয়ে পান ২ উইকেট।

তাই আজ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আফ্রিদির সুযোগ পাওয়ায় হতাশ হয়েছেন সাবেক পাকিস্তান অধিনায়ক মিসবাহ। ইএসপিএন ক্রিনইনফোর এক ভিডিওয় টসের পরপরই মিসবাহ হাতাশার কথা জানান।

তিনি বলেন, ‘ব্যাটিং অর্ডারে পরিবর্তন জরুরি ছিলো। (শোয়েব) মালিকের আত্মবিশ্বাসের অভাব ছিলো, এ কারণে সে চাপে ছিলো। আমার মনে হয় হারিসের ভালো করা উচিত। আমি জানি না শাহিন কেনো একাদশে আছে, সে সাম্প্রতিক সময়ে ভালো করলেও অস্ট্রেলিয়ার বিপক্ষে সঠিক জায়গায় বল করতে পারেনি।’