আমলার স্ট্যাম্প উড়িয়ে দিলেন মিশেল সান্টার

বৃষ্টি বিঘ্নিত দক্ষিণ আফ্রিকা-নিউজিল্যান্ডের মধ্যকার আজকের ম্যাচে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন। এই ম্যাচের ওভার কমে দাড়িয়েছে ৪৯ ওভার। দুই দলই ৪৯ ওভার ব্যাটিং করবে যদি পরে আর কোন অঘটন না ঘটে। এর আগে এই ম্যাচটি বিকাল ৩:৩০ মিনিটে শুরু হওয়ার কথা থাকলেও বৃষ্টি ও খারাপ আউটফিল্ডের কারণে শুরু হতে বিলম্ব হয়েছে।

টসে হরে ব্যাট করতে নেমে শুরুতে বিপকে পরে দক্ষিণ আফ্রিকা। দলীয় ৯ রানের মাথায় কুইন্টন ডি কক সরাসরি বোল্ড করেন ট্রেন্ট বোল্ট। ৮ বলে ৫ রান করেন ডি কক। ডি কক আউট হলে ক্রিজে আসেন অধিনায়ক ফাফ ডু প্লেসিস। দলকে বিপর্যয় থেকে রক্ষা করে বড় স্কোরের পথে যাচ্ছিলেন তিনি। কিন্তু লুক ফার্গুসনের বলে বোল্ড হয়ে ফিরে যান তিনি।

৩৫ বলে চারটি ৪ হাঁকিয়ে ২৩ রান করেন ডু প্লেসিস। ডু প্লেসিস এক প্রান্ত আগলে রেখে চাপ সামলে হাফসেঞ্চুরি তুলে নিলেন হাশিম আমলা। ৭৫ বলে ৪টি চার হাঁকিয়ে এই অর্ধশতক হাকান তিনি। অর্ধশতক হাঁকানো পর বেশি দূর যেতে পারেনি আমলা। মিশেল সান্টারে বলে সরাসরি বোল্ড হয়ে ৮৩ বলে ৫৫ রান করেন।

এ রিপোর্ট লেখা পর্যন্ত দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ২৮ ওভারে ৩ উইকেট হারিয়ে ১১৩ রান।

দক্ষিণ আফ্রিকা একাদশ: ফাফ ডু প্লেসিস, কুইন্টন ডি কক, হাশিম আমলা, মারক্রাম, ডেভিড মিলার, ভ্যান ডার ধাসেন, ফেলোয়াকো, ক্রিস মরিস, কাগিয়াসো রাবাদা, ইমরান তাহির, লুঙ্গি এনগিদি।

নিউজিল্যান্ড একাদশ: কেন উইলিয়ামসন, মার্টিন গাপটিল, কলিন মুনরো, রস টেলর, টম লাথাম, গ্র্যান্ডহোম, জিমি নিশাম, মিশেল সান্টার, ম্যাট হেনরি, বোল্ট, লুক ফার্গুসন।