আমাদের প্রস্তুত থাকতে হবে, এখনও ষড়যন্ত্র আছে: কাদের

আমরা যদি মনে করি সাম্প্রদায়িক অশুভ শক্তির পতন হয়েছে, তাহলে আমরা শ্রীলংকার মতোই ভুল করব। আমাদের প্রস্তুত থাকতে হবে। এখনও ষড়যন্ত্র আছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার (২৫ জুন) সন্ধ্যায় রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগ কার্যালয়ের সামনে দলের ৭০তম প্রতিষ্ঠাবাষির্কী উপলক্ষে আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, যে বাংলাদেশ বঙ্গবন্ধুর নেতৃত্বে স্বাধীন হয়েছে, যে চেতনার ভিক্তিতে দেশ স্বাধীন হয়েছে, সেই চেতনাবিরোধী শক্তি এখনও খুবই দুর্বল এমনটা ভাবার কোনো কারণ নেই। এখনও সেই সাম্প্রদায়িক মানবতাবিরোধী শক্তি হুমকি দিয়ে যাচ্ছে।

সেতুমন্ত্রী বলেন, ‘সাম্প্রদায়িক অশুভ শক্তি জঙ্গিবাদের ভয়ঙ্কর মুর্তিতে মাঝে মাঝে আবির্ভূত হয়। হলি আর্টিজান, শোলাকিয়ার সেই ট্র্যাজেডির পর আমরা যদি মনে করি সেই সাম্প্রদায়িক অশুভ শক্তির পতন হয়েছে, তাহলে আমরা শ্রীলংকার মতোই ভুল করব। আমাদের প্রস্তুত থাকতে হবে। এখনও ষড়যন্ত্র আছে।’

ওবায়দুল কাদের বলেন, নির্বাচনে বিপুলভাবে বিজয়ী হয়ে চতুর্থবারের মতো ক্ষমতায় এসেছে শেখ হাসিনা সরকার। এটা পাকিস্তানপন্থী অশুভ শক্তি মেনে নিতে পারছে না। এই অশুভ শক্তি আমাদের এই সরকারে বিরুদ্ধে চক্রান্ত করছে।

ওবায়দুল কাদের বলেন, সাম্প্রদায়িক শক্তি তলে তলে প্রস্তুতি নিচ্ছে বড় ধরণের কোনো হামলা পরিচালনার জন্য। কাজেই আমাদের সতর্ক থাকতে হবে। আমাদের দেশের জনগণকে নিয়ে, অসাম্প্রদায়িক শক্তিকে নিয়ে আমাদের ঐক্যবদ্ধ থাকতে হবে।