আমির-ওয়াহাবের পরিকল্পনা কাজে লাগালে ভারতের ব্যাটিংয়ে ধস নামবে: শচীন

আজ বিকেল ৩.৩০ মিনিটে মুখোমুখি হবে দুই পরাশক্তি দল ভারত ও পাকিস্তান। চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান ম্যাচ দেখার প্রতীক্ষায় আছেন ক্রিকেট প্রেমীরা। এখন পর্যন্ত ৩ ম্যাচ খেলে তিনটিতে জিতে ৫ পয়েন্ট নিয়ে তালিকার ৪ নম্বরে অবস্থান করছে ভারত।

অন্যদিকে, পাকিস্তান চার ম্যাচ খেলে ১টি জয়, ২ পরাজয় ও ১ পরিত্যাক্ত ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে তালিকা ৯ নম্বরে অবস্থান করছে। এই ম্যাচে জয় ছাড়া তাদের বিকল্প কোন পথ নাই।

এদিকে, ভারতের সাবেক তারকা ক্রিকেটার শচীন টেন্ডুলকার মনে করেন পুরো ৫০ ওভার খেলা লক্ষ্য থাকতে হবে ভারতের।

তিনি বলেন, ভারতের এই দলের টপ অর্ডারে শিখর ধাওয়ান, রোহিত শর্মা ও বিরাট কোহলিকে তিনটি স্তম্ভ বলা যায়। ছোট ফরম্যাটে সবচেয়ে বেশি ভূমিকা থাকে ওপেনারদের। সেখানে ম্যানচেস্টারে পাকিস্তানের বিপক্ষে স্নায়ুচাপের ম্যাচে থাকছে না ধাওয়ান। তাই গুরুত্বপূর্ণ হতে চলেছে কোহলি ও রোহিতের ভূমিকা। এই দুজনকে দ্রুত ফেরাতে পাকিস্তানের অস্ত্র মোহাম্মদ আমির ও ওয়াহাব রিয়াজ।

শচীন বলেন, পরিকল্পনা কাজে লাগাতে পারলে ভারতের ব্যাটিংয়ে ধস নামাতে মরিয়া থাকবে ওরা। তাই কোহলি বা রোহিতের একজনকে টেনে নিতে হবে ইনিংসটা। লক্ষ্য থাকতে হবে পুরো ৫০ ওভার খেলা। বড় রানের ইনিংস তৈরির মঞ্চ কোহলি আর রোহিতের ব্যাটে নির্ভর করছে। এই দুজনকে ঘিরেই পরিকল্পনা এগোবে বাকিদের।