আর্চার-উডের বোলিং তাণ্ডবে অল্পেই অলআউট ওয়েস্ট ইন্ডিজ

চলতি বিশ্বকাপের ১৯তম ম্যাচে আজ মাঠে নেমেছে ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ। বাংলাদেশ সময় বিকাল ৩:৩০ মিনিটে শুরু হওয়া এই ম্যাচে টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন ইংলিশ অধিনায়ক ইয়ান মরগান।

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি ওয়েস্ট ইন্ডিজের। মাত্র ২ রান করেই ওকসের বলে বোল্ড হয়ে ফিরেন লুইস। এরপর ব্যাট হাতে দলের হাল ধরেন গেইল ও হোপ। কিন্তু ব্যক্তিগত ৩৬ প্ল্যাঙ্কেটের বলে উড়িয়ে মারতে গিয়ে বেয়ারস্টোর হাতে ধরা পড়েন তিনি।

এরপর ১১ রান করে উডের বলে লেগ বিফোরের ফাঁদে পড়ে ফিরেন হোপ। তবে এরপর ব্যাট হাতে দলের হাল ধরেন হেটমায়ার ও পুরান। কিন্তু ব্যক্তিগত ৩৯ রান করে রুটের বলে তার হাতে ক্যাচ দিয়ে ফিরেন হেটমায়ার। অন্যদিকে ৯ রান করে রুটের বলে তাকে ক্যাচ দিয়ে ফিরেন হোল্ডার।

অন্যদিকে হাফসেঞ্চুরি তুলে নেন পুরান। ৫৬ বলে ২ চার ও ১ ছয়ে হাফসেঞ্চুরি পূর্ণ করেন তিনি। এদিকে ব্যক্তিগত ২১ রানে উডের বলে ওকসের হাতে তালুবন্ধি হয়ে ফিরেন রাসেল।

ব্যক্তিগত ৬৩ রানে আর্চারের বলে বাটলারের হাতে ক্যাচ দিয়ে ফিরেন পুরান। এরপর রানের খাতা না খুলেই উডের বলে বোল্ড হয়ে ফিরেন গ্যাব্রিয়েল। এরই ফলে ৪৪.৪ ওভারে ২১২ রানেই অলআউট হয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। জয়ের জন্য ইংল্যান্ডের প্রয়োজন ২১৩ রান।

অন্যদিকে রানের খাতা না খুলেই আর্চারের বলে লেগ বিফোরের ফাঁদে পড়ে ফিরেন কোটরেল। এরপর ১৪ রান করে আর্চারের বলে বাটলারের হাতে ধরা পড়ে ফিরেন ব্র্যাথওয়েট।

ইংল্যান্ড একাদশ: জেসন রয়, জনি বেয়ারস্টো, জো রুট, ইয়ান মরগান (অধিনায়ক), বেন স্টোকস, জস বাটলার, মার্ক উড, ক্রিস ওকস, আদিল রশিদ, লিয়াম প্ল্যাঙ্কেট ও জোফরা আর্চার।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ: ক্রিস গেইল, এভিন লুইস, শাই হোপ, নিকোলাস পুরান, শিমরণ হেটমায়ার, জেসন হোল্ডার (অধিনায়ক), আন্দ্রে রাসেল, কার্লোস ব্র্যাথওয়েট, শ্যানন গ্যাব্রিয়েল, শেলডন কোটরেল ও ওশানে থমাস।