কখনো ভাবিনি এমন একটি ইনিংস খেলব: মারগান

আফগানিস্তানের বিপক্ষে ১৫০ রানের বিশাল ব্যবধানে জয় পায় স্বাগতিক ইংল্যান্ড। এই ম্যাচে ৭১ বলে ১৪৮ রানের অবিশ্বাস্য ইনিংস খেলেছেন ইয়ন মরগান। ধুন্দুমার এই ইনিংস খেলার পথে ওয়ানডে ক্রিকেটে তথা বিশ্বকাপে ছক্কার রেকর্ড গড়েছেন তিনি। ১৭টি ছক্কা হাঁকিয়েছেন, যা একদিনের ম্যাচে কোনো একক খেলোয়াড়ের পক্ষে সর্বোচ্চ।

তার ১৪৮ রানের ১০২ রানই এসেছে ছক্কা থেকে। মাত্র ৫৭ বলে সেঞ্চুরি পূর্ণ করেন তিনি। এটি বিশ্বকাপে দ্রুততম সেঞ্চুরির রেকর্ডও। আর এমন ঝড়ো এ ইনিংস নিয়ে নিজেই অবাক ইংল্যান্ড অধিনায়ক।

তিনি বলেন, কখনো ভাবিনি আমি এমন একটি ইনিংস খেলব। এরকম ইনিংস খেলতে পেরে আমি সত্যিই খুব আনন্দিত। শেষ চার বছর নিজের ব্যাটিং নিয়ে অনেক কাজ করেছি। এটি সেসবেরই প্রতিফলন।

আইরিশ বংশোদ্ভূত মরগান বলেন, শেষ চার বছরে আমি আমার ক্যারিয়ারের সেরা ম্যাচগুলো খেলেছি। তবে কোনোটিই ৫০-৬০ বলে সেঞ্চুরি করার মতো ছিল না।

ইংলিশ অধিনায়ক বলেন, আমার মনে হচ্ছে আমাকে উদ্দেশ্য করে বদলে যাওয়া ড্রেসিংরুমে সবাই মজা করছে। আমি যে সেঞ্চুরি করেছি, সেটিকে খুব ধীরগতির হিসেবে বিবেচনা করছে তারা। সবসময় এটা নিয়ে মজা করছে ওরা।

তুলনামূলক ঠাণ্ডা মাথার ব্যাটসম্যান হিসেবে সুপরিচিত মরগান দেশের ব্যাটসম্যান জনি বেয়ারস্টো, জশ বাটলার, জো রুট, বেন স্টোকসদের মতো বিধ্বংসীদের পেছনে ফলে এমন আক্রমণাত্মক, আগ্রাসী ইনিংস নিয়ে মজা করছেন সতীর্থরা।