কপাল পুরলো মিঠুনের, সুযোগ পেলেন যে তারকা

চলছে ইংল্যান্ড বিশ্বকাপ। বিশ্বকাপে নিজেদের কঠিন সমীকরণ বাংলাদেশ। আজ ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হবে বাংলাদেশ দল। আর উইন্ডিজদের বধ করতে স্পিন থেকে পেসই বেশী সহায়তা করবে। বিশ্বকাপে নিজেদের পঞ্চম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে একাদশে একটি পরিবর্তন নিশ্চিত। আর সেটি হচ্ছে ব্যাটিং অর্ডারে।

যে কারণে গত তিন ম্যাচে নিজেকে মেলে ধরতে না পারায় আজ ক্যারিবীয়দের বিপক্ষে দলে থাকছেন না মিডলঅর্ডার ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুন। বিষয়টি মোটামুটি নিশ্চিত।

জানা গেছে, ছয় ব্যাটসম্যান ও পাঁচ বোলার ফরমেট ঠিক থাকলে মিঠুনের বিকল্প হিসেবে রয়েছেন দুজন। লিটন দাস আর সাব্বির রহমান রুম্মন। নির্ভরযোগ্য মিডল অর্ডার হিসেবে সাব্বিরের দলে ঢোকার সম্ভাবনা রয়েছে। তবে সম্প্রতি পারফরম্যান্স বিবেচনায় দলে আসার বেশি যোগ্যতা রাখেন লিটন দাস।

বিষয়টি নিয়ে রবিবার রাতে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু গণমাধ্যমকে জানান, দল চূড়ান্ত হয়নি। মাঠে গিয়ে ঠিক করা হবে। তবে ১৩ জনের দল সাজানো হয়েছে। সেই ১৩ জনে নেই মিঠুন আর রাহী। তার মানে তাদের কোনো সম্ভাবনাই নেই।

তাছাড়া টিম ম্যানেজমেন্ট সূত্রে জানা গেছে, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ব্যাটসম্যান কমিয়ে বাড়তি একজন পেসার খেলানোর বিষয়টি জোরালো বিবেচনায় রেখেছে টিম ম্যানেজমেন্ট। সে ক্ষেত্রে জায়গা হারাবেন মিঠুন, তার জায়গায় রুবেল খেলবেন।