জোড়া ধাক্কা টাইগার শিবিরে

বাংলাদেশ-শ্রীলঙ্কার ম্যাচ বৃষ্টি জন্য মাঠেই গড়াতে পারেনি। যে কারণে এক পয়েন্ট নিয়েই সন্তুষ্ট থাকতে হলো বাংলাদেশকে। আর তা আপেক্ষিক অর্থে বিপদে ফেলেছে বাংলাদেশকে।

কারণ বিশ্বকাপের শেষ চারে জায়গা করে নিতে কমপক্ষে চারটি জয় প্রয়োজন ছিল বাংলাদেশের। সেখানে সহজ প্রতিপক্ষ ছিল শ্রীলঙ্কা। তাদের বিপক্ষে দুই পয়েন্ট ভাগিয়ে নিতে মুখিয়ে ছিলেন মাশরাফিরা। কিন্তু বৃষ্টির বাধায় সেটি সম্ভব হয়নি।

কিন্তু আজ ব্রিস্টলের ম্যাচটি শুরুর নির্ধারিত সময় থেকে প্রায় ৩ ঘন্টা ৩০ মিনিট অপেক্ষার পর কঠিন এ সিদ্ধান্তে উপনীত হন ম্যাচ অফিসিয়ালরা। এর আগে দু’দফায় ভেস্তে যায় মাঠ পরিদর্শনের পরিকল্পনা। প্রথমত স্থানীয় সময় ১০.৩০ মিনিটে ও দ্বিতীয়ত দুপুর ১২টা ১৫ মিনিটে মাঠ পরিদর্শনের জন্য সময় নির্ধারণ করেছিলেন আপায়াররা।

তবে দু’ দফাতেই বৃষ্টি বাধায় পড়তে হয় তাদের। যার ফলে সম্ভব হয়ে ওঠেনি মাঠ পরিদর্শন করা। তারপরও অপেক্ষা করে যান তারা। শেষ পর্যন্ত বৃষ্টি থামার বদলে সময় গড়ানোর বিপরীতে উল্টো বাড়তে থাকলে ম্যাচ পরিত্যক্তের ঘোষণা করেন ম্যাচ অফিসিয়ালরা।

শেষ পর্যন্ত আজ এক পয়েন্ট পাওয়ার দিনে বিশ্বকাপ স্বপ্ন ফিকে হয়ে যায় বাংলাদেশের। সে সঙ্গে সাকিবের ইনজুরির বিষয়টিও বেশ দুঃসংবাদ হয়ে এলো টাইগার শিবিরে।

জানা গেছে, বাম পায়ের ঊরুতে চোটের কারণে সাতদিনের বিশ্রাম দেওয়া হয়েছে সাকিববে। তবে স্বস্তির খবর হচ্ছে, চোটে পড়লেও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচ খেলবেন সাকিব।