তাণ্ডব চালিয়ে রোহিত শর্মার সেঞ্চুরি উদযাপন

বিশ্বকাপের ২২তম ম্যাচে আজ মুখোমুখি দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান। বাংলাদেশ সময় বিকাল ৩:৩০ মিনিটে ম্যাচটি শুরু হয়। এই ম্যাচের আগে পয়েন্ট তালিকায় ভালো অবস্থানে রয়েছে ভারত। ৩ ম্যাচে ২ জয় এবং একটি পরিত্যক্ত ম্যাচসহ মোট ৫ পয়েন্ট তাদের। অন্যদিকে, ৪ ম্যাচে ১ জয়, ২ হার ও এক পরিত্যক্ত ম্যাচসহ মোট ৩ পয়েন্ট নিয়ে তালিকার ৯ নম্বরে অবস্থান করছে পাকিস্তান।

আজকের ম্যাচে টসে জিতে বোরিংয়ে সিদ্ধন্ত নিয়েছে পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদ। টসে হেরে ব্যাট করতে নেমে আমিরের দুর্দান্ত বোলিংয়ে প্রথম ওভারে কোন রান নিতে পারনি ভারত। তবে দ্বিতীয় ওভারে হাসান আলীর বলে চার হাঁকিয়ে ইনিংসের গোড়া পত্তান শুরু করে রোহিত শর্মা।

আমিরের বলে তেমন সুবিধা করতে না পারলেও হাসান আলীর বলে তাণ্ডব চালাচ্ছেন দুই ওপেনার। এরপর তাণ্ডব চালিয়ে হাফসেঞ্চুরি তুলে নিলেন রোহিত। ২টি চার ও ৬টি চারের সাহার্যে অর্ধশতক হাকান তিনি। এর আগে ২ বার জীবন পেয়েছেন তিনি।

রোহিতের পর অর্ধশকত হাঁকালেন লোকেশ রাহুল। ৬৯ বলে ১ ছক্কা ও তিনটি চার হাঁকিয়ে এই হাফসেঞ্চুরি করেন তিনি। তবে এরপর বেশি দূর যেতে পারেননি রাহুল। ৭৪ বলে ২টি ছয় ও ৩টি হাকিয়ে ৫৭ রান করে রিয়াজের বলে ফিরে যান তিনি।

রাহুল আউটের পর ক্রিজে আসেন অধিনায়ক বিরাট কোহেলি। অর্ধশকতের পর দুর্দান্ত সেঞ্চুরি তুলে নিলেন রোহিত শর্মা। এই বিশ্বকাপে এটি তার দ্বিতীয় সেঞ্চুরি। ৮৫ বলে ৩ জয় ও ৯ চারের সাহার্যে তিনি এই সেঞ্চুরি উদযাপন করেন।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ভারতের সংগ্রহ ৩০.২ ওভারে ১ উইকেট হারিয়ে ১৭৭ রান।

পাকিস্তান একাদশ: ইমাম উল হক, ফখর জামান, বাবর আজম, মোহাম্মদ হাফিজ, সরফরাজ আহমেদ (অধিনায়ক), শোয়েব মালিক, আসিফ আলী, হাসান আলী, ওয়াহাব রিয়াজ, শাদব খান, মোহাম্মদ আমির।

ভারত একাদশ: রোহিত শর্মা, লোকেশ রাহুল, বিরাট কোহলি (অধিনায়ক), বিজয় শংকর, এমএস ধোনি, কেদার যাদব, হার্দিক পান্ডিয়া, ভুবনেশ্বর কুমার, কুলদীপ যাদব, চাহাল, জাসপ্রিত বুমরা।