দলের ব্যাটিং বিপর্যয়ে হাসমতউল্লাহর হাফসেঞ্চুরি

বিশ্বকাপে নিজেদের তৃতীয় ম্যাচে আজ মাঠে নামে আফগানিস্তান ও নিউজিল্যান্ড। বাংলাদেশ সময় সন্ধ্যা ৬:৩০ মিনিটে শুরু হওয়া এই ম্যাচে টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন।

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই করেছিল আফগানিস্তান। কিন্তু এরপর দুই ওপেনারকে হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়ে তারা। ৩৪ রান করে মুনরোর হাতে ক্যাচ দিয়ে নিশামের বলে ফিরেন জাজাই। এরপর ৩১ রান করে ফার্গুসনের বলে লাথামের হাতে তালুবন্ধি হয়ে ফিরেন নুর আলি।

অন্যদিকে রানের খাতা না খুলেই নিশামের বলে গাপটিলের হাতে ধরা পড়ে ফিরেন রহমত। এরপর নিশামের বলে লাথামের হাতে ক্যাচ দিয়ে ৪ রান করে ফিরেন নাইব। তবে এরপর ম্যাচে বৃষ্টি আঘাত হানে। বৃষ্টির পর ব্যাটিংয়ে নেমে একের পর এক উইকেট হারাতে থাকে তারা। নিশামের বলে লাথামের হাতে ক্যাচ দিয়ে ৯ রান করে ফিরেন নবী।

এরপর নিশামের বলে লাথামের ক্যাচে ৪ রান করে ফিরেন নাজিবুল্লাহ। অন্যদিকে গ্র্যান্ডহোমের বলে গাপটিলকে ক্যাচ দিয়ে ২ রান করে ফিরেন ইকরাম। এদিকে রানের খাতা না খুলেই ফার্গুসনের বলে বোল্ড হয়ে ফিরেন রশিদ খান। এরপর ফার্গুসনের বলে লাথামকে ক্যাচ দিয়ে ১৪ রান করে ফিরেন আফতাব।

অন্যদিকে উইকেটের এক প্রান্ত আগলে রেখে হাফসেঞ্চুরি তুলে নেন হাসমতউল্লাহ। ৮৪ বলে ৮ চারে হাফসেঞ্চুরি করেন তিনি।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত আফগানিস্তানের সংগ্রহ ৪০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৭১ রান।

আফগানিস্তান একাদশঃ নুর আলি জাদরান, হজরতউল্লাহ জাজাই, রহমত শাহ, হাশমতউল্লাহ শাহিদি, নাজিবুল্লাহ জাদরান, মোহাম্মদ নবী, গুলবাদিন নাইব (অধিনায়ক), রশিদ খান, ইকরাম আলী খিল (উইকেটরক্ষক), আফতাব আলম, হামিদ হাসান।

নিউজিল্যান্ড একাদশঃ মার্টিন গাপটিল, কলিন মুনরো, কেন উইলিয়ামসন (অধিনায়ক), রস টেলর, টম লাথাম (উইকেটরক্ষক), জেমস নিশাম, কলিন ডি গ্র্যান্ডহোম, মিচেল স্যান্টনার, ম্যাট হেনরি, লকি ফার্গুসন, ট্রেন্ট বোল্ট।