দুর্দান্ত সেঞ্চুরি করে ফিরে গেলেন অ্যারন ফিঞ্চ

বিশ্বকাপে আজকের ৩২তম ম্যাচে মুখোমুখি স্বাগতিক ইংল্যান্ড-অস্ট্রেলিয়া। লন্ডনের লর্ডসে বাংলাদেশ সময় ৩.৩০ মিনিটে ম্যাচে অনুষ্ঠিত হবে। অস্ট্রেলিয়া এখন পর্যন্ত ৬ ম্যাচ খেলে ৫টিতে জয় ও ১টিতে হারে ১০ পয়েন্ট নিয়ে তালিকায় ২ নম্বরে অবস্থান। ফলে তাদের সেমি ফাইনাল অনেকটাই নিশ্চিত।

অন্যদিকে, স্বাগতিক ইংল্যান্ড সমান ৬ ম্যাচে ৪ জয় ও ২ হারে ৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকা চতুর্থস্থানে অবস্থান করছে। তবে সেমিতে যেতে হলে আজকের ম্যাচটি তাদের জেতা ছাড়া কোন বিকল্প নাই।

টসে জিতে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছে ইংল্যান্ডের অধিনায়ক মরগান। টসে হেরে ব্যাট করতে নেমে শুরুটা ধীরগতিতে শুরু করে অস্ট্রেলিয়ান দুই ওপেনার। ইংল্যান্ডে আক্রমনাত্বক বোলিং আর ফিল্ডিংয়ে চারে মুখে আছে তারা। তবে সেই চাপ সামলে নিয়ে চালকের আসনে বসে অস্ট্রেলিয়া।

নিজের আরেকটি ছোট মাইলফলক স্পর্শ করে অজি অধিনায়াক অ্যারন ফিঞ্চ। তুলে নিলেন দুর্দান্ত এক হাফসেঞ্চুরি। ৬১ বলে ৯ টি চার হাঁকিয়ে তিনি এই অর্ধশতক হাঁকান। এরপর দুর্দান্ত হাফসেঞ্চুরি তুলে নিলেন ওয়ার্নার। ৫২ বলে ৬টি চার হাঁকিয়ে অর্ধশতক হাঁকান তিনি।

তবে হাফসেঞ্চুরি করার পর বেশি দূর যেতে পরেননি তিনি। ৬১ বলে ৫৩ রান করে মঈন আলি বলে ফিরে যান তিনি। ওয়ার্নার আউটের পর ক্রিজে আসেন উসমান খাজা। তবে ঝলে ওঠার আগে তাকে ফিরিয়ে দিলেন বেন স্টোকস। ২৯ বলে ২৩ রান করে বোল্ড হয়ে ফিরে যান খাজা।

তবে হাফসেঞ্চুরির পর দুর্দান্ত সেঞ্চুরি তুলে নিলেন অ্যারন ফিঞ্চ। ১১৫ বলে ১১টি চার ও ২টি চারের সাহায্যে তিনি এই মাইলফলক স্পর্শ করেন। তবে আর্চারের পরের বলে ফিরে যান তিনি।

এ রিপোর্ট লেখা পর্যন্ত অস্ট্রেলিয়ার সংগ্রহ ৩৫.৩ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৮৫ রান।

অস্ট্রেলিয়া একাদশ: ডেভিড ওয়ার্নার, অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), উসমান খাজা, স্টিভ স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টেইনস, অ্যালেক্স কেরি (উইকেটরক্ষক), প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, নাথান লিয়ন, জেসন বিয়ারেনডফ।

ইংল্যান্ড একাদশ: জনি বেয়ারস্টো, জেমস ভিনস, জো রুট, ইয়ন মরগান (অধিনায়ক), বেন স্টোকস, জস বাটলার (উইকেটরক্ষক), মঈন আলী, ক্রিস ওকস, জোফরা আর্চার, মার্ক উড, আদিল রশিদ।