দুর্দান্ত হাফসেঞ্চুরি তুলে নিলেন সেঞ্চুরি

বিশ্বকাপে দিনের প্রথম ম্যাচে মাঠে নামবে অস্ট্রেলিয়া ও শ্রীলঙ্কা। এই ম্যাচে টস জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন শ্রীলঙ্কাম। এবারের বিশ্বকাপে এটি দুই দলেরই ৫ম ম্যাচ হতে যাচ্ছে। আগের চারটি ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে তিনে আছে অস্ট্রেলিয়া। ৪ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে ৫ নম্বরে আছে শ্রীলংকা।

টসে হেরে ব্যাট করতে উড়ন্ত সূচনা করেছে অস্ট্রেলিয়ান দুই ওপেনার। দুই ওপেনার ৮০ রানের জুটি গড়ের। তবে ৪৮ বলে ২৬ রান করা ওয়ার্নারকে ফিরিয়ে দিলেন ডি সিলভা। ওয়ার্নার ফিরে গেলেও দুর্দান্ত অর্ধশতক হাঁকিয়েছেন অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ। ৫৩ বলে অর্ধশতক ৭টি চারের সাহায্যে এই অর্ধশতক পুরন করেন তিনি।

ওয়ার্নার আউট হলে ক্রিজে আসেন উসমান খাজা। তবে তিনি বেশ দূর রানের চাকা সচল করতে পারেননি। ধনাঞ্জয়া ডি সিলভার ঘুর্ণি বলে উদানার হাতে ক্যাচ দিয়ে ২০ বলে ১০ রান করে ফিরে যান।

এরপর অর্ধশতকের পর দুর্দান্ত সেঞ্চুরি তুলে নিলেন অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ। ৯৭ বলে চারটি ছক্কা ও ৮ চারের সাহায্যে তিনি এই মাইলফলক স্পর্শ করেন। ফিঞ্চ সেঞ্চুরির পর দুর্দান্ত হাফসেঞ্চুরি তুলে নিলেন স্টিভেন স্মিথ। ৪৬ বলে ৫টি চারের সাহায্যে তিনি এই অর্ধশতক হাঁকান।

এ রিপোর্ট লেখা পর্যন্ত অস্ট্রেলিয়ার সংগ্রহ ৩৯ ওভারে ২ উইকেট হারিয়ে ২২৪ রান।

অস্ট্রেলিয়া একাদশ: অ্যারন ফিঞ্চ, ওয়ার্নার, স্টিভেন স্মিথ, উসমান খাজা, শন মার্শ, ম্যাক্সওয়েল, আলেক্স ক্যারে, প্যাট কামিন্স, মিশেল স্টার্ক, কেন রিচার্ডশন, জ্যাশন বেহরেনডর্ফ।

শ্রীলঙ্কা একাদশ: দিমুথ করুনারত্নে, কুশাল পেরেরা, লাহিরু থিরিমানে, কুশাল মেন্ডিস, ম্যাথিউস, ধনাঞ্জয়া ডি সিলভা, থিসারা পেরেরা, ইসুরু উদানা, মিলিন্ডা শ্রীবর্ধনে, লাসিথ মালিঙ্গা, নুয়াদ প্রদিপ।