নির্বাচনের দু’দিন আগে আ.লীগ নেতার প্রার্থিতা বাতিল

সরকারি কাজে বাধা ও নির্বাচনী আচরণবিধি লংঘনের অভিযোগে বরগুনার তালতলী উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. রেজবী-উল-কবীর জোমাদ্দারের প্রার্থিতা বাতিল করেছে নির্বাচন কমিশন।

শনিবার (১৫ জুন) রাতে তার প্রার্থিতা বাতিল করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন বরগুনার নির্বাচন কর্মকর্তা ও তালতলী উপজেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা দিলীপ কুমার হাওলাদার।

তিনি বলেন, গত ১২ ও ১৩ জুন আওয়ামী লীগ প্রার্থী রেজবী-উল-কবীর জোমাদ্দার বিভিন্নভাবে সরকারি কাজে বাধা ও আচরণবিধি লংঘন করেন। এ কারণে নির্বাচন কমিশন তার প্রার্থিতা বাতিল করেছে।

জানা গেছে, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী রেজবী-উল-কবীর জোমাদ্দার গত ১২ জুন রাত ৮টার পর নির্বাচনী আচরণবিধি লংঘন করে অনেক নেতাকর্মী ও সমর্থকসহ শো-ডাউন করে তালতলী বাজারে প্রবেশ করছিলেন। এ সময় নির্বাচনী দায়িত্বে থাকা একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট তাদের পরিচয় জানতে চাইলে তারা ওই নির্বাহী ম্যাজিস্ট্রেটের নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ সদস্যদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করেন এবং জেলা প্রশাসনের ওই ম্যাজিস্ট্রেটকে জিম্মি করেন।

পরবর্তীতে গত ১৩ জুন নির্বাচনী প্রচারণার সময় তালতলীর নিদ্রা এলাকায় বিকেলে সংঘর্ষে জড়ায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী রেজবী-উল-কবীর জোমাদ্দারের কর্মী-সমর্থকরা। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সময় বরগুনা জেলা প্রশাসনের ওই নির্বাহী ম্যাজিস্ট্রেটকে লাঞ্ছিত করাসহ গাড়ি ভাঙচুর করে রেজবী-উল-কবীর জোমাদ্দারের কর্মী-সমর্থকরা।

এদিকে বিষয়টি নিয়ে রেজবী উল কবীর জোমাদ্দারের সঙ্গে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তাকে পাওয়া যায়নি।

আগামী মঙ্গলবার (১৮ জুন) পঞ্চম ধাপে তালতলীতে উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। নির্বাচনের দু’দিন আগে ক্ষমতাসীন দলের এই প্রার্থীর প্রার্থিতা বাতিল করা হলো।