প্যারাগুয়ের বিপক্ষে ব্রাজিলের একাদশ

কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে আগামীকাল সকালে মাঠে নামতে যাচ্ছে ব্রাজিল। আগামীকাল সকাল ৬:৩০ মিনিটে মাঠে নামবে দলটি। তাদের প্রতিপক্ষ প্যারাগুয়ে।

এই ম্যাচটি ব্রাজিলের জন্য অনেকটাই প্রতিশোধের ম্যাচ। ২০১১ সালের ১৭ জুলাই কোপা আমেরিকার নক আউট পর্বের ম্যাচে মুখোমুখি হয়েছিল ব্রাজিল ও প্যারাগুয়ে। সেই ম্যাচে নির্ধারিত সময়ে খেলা ছিল গোলশূন্য ড্র।

ফলে অতিরিক্ত সময়ে খেলা গড়ায় এবং সেখানেও ম্যাচে থাকে সমতা। এরপর খেলা গড়ায় পেনাল্টিতে। সেখানে প্যারাগুয়ে ব্রাজিলকে ২-০ গোলে হারিয়ে বিদায় করে দেয়।

এই ম্যাচে ব্রাজিলের হয়ে পেনাল্টি মিস করেছিল এলানো, থিয়াগো সিলভা, আন্দ্রে সান্তোস ও ফ্রেড।

২০১৫ কোপা আমেরিকায় আবারও মুখোমুখি হয় ব্রাজিল ও প্যারাগুয়ে। ম্যাচে ১৫ মিনিটের সময় রবিনহোর গোলে এগিয়ে যায় ব্রাজিল। কিন্তু ৭২ মিনিটে পেনাল্টি থেকে সমতা ফেরায় প্যারাগুয়ে। এরপর পুরো সময়টা ম্যাচে সমতা থাকলে খেলা গড়ায় ফের পেনাল্টিতে।

পেনাল্টিতে ব্রাজিলকে ৪-৩ গোলে হারিয়ে বিদায় করে দেয় প্যারাগুয়ে।

এবার নিজেদের মাটিতে আরেকটি কোপা আমেরিকার ম্যাচে এই প্যারাগুয়েকে পেল ব্রাজিল। এবার কি প্রতিশোধ হবে নাকি আগের ঘটনারই পূনরাভৃত্তি হবে?

প্রতিশোধের এই ম্যাচে ব্রাজিল পাবেনা ক্যাসমিরোকে। ম্যাচে তার পরিবর্তে খেলবে অ্যালান। ফার্নান্দিনহোর খেলার কথা থাকলেও সে ইনজুরি থেকে সুস্থ না হওয়ায় তার খেলা হচ্ছে না।

এই ম্যাচে ব্রাজিলের একাদশ:

গোলকিপার: অ্যালিসন।

ডিফেন্ডার: ফিলিপ লুইস, থিয়াগো সিলভা, মার্কুইনহো, দানি আলভেস।

মিডফিল্ডার: কৌতিনহো, আর্থার, অ্যালান।

ফরোয়ার্ড: এভারটন, ফিরমিনো, জেসুস।