ফিরে গেলেন সাকিব

বিশ্বকাপে নিজেদের তৃতীয় ম্যাচে আজ মাঠে নামে বাংলাদেশ ও ইংল্যান্ড। প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ৩৮৬ রান করে ইংল্যান্ড। ৩৮৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। মাত্র ২ রান করেই আর্চারের বলে বোল্ড হয়ে ফিরেন তিনি।

এরপর ব্যাট হাতে দলের হাল ধরেন তামিম ও সাকিব। কিন্তু ব্যক্তিগত ১৮ রানে উডের বলে মরগানের হাত তালুবন্ধি হয়ে ফিরেন তামিম। এরপর ব্যাট হাতে দলকে এগিয়ে নিয়ে যাওয়ার দায়িত্ব নেন সাকি-মুশফিক। তবে ব্যক্তিগত ৪৪ রানে প্ল্যাঙ্কেটের বলে রয়ের হাতে ধরা পড়ে ফিরেন মুশফিক।

অন্যদিকে রানের খাতা না খুলেই রশিদের বলে বেয়ারস্টোর হাতে ধরা পড়ে ফিরেন মিঠুন। এরপর সেঞ্চুরি হাঁকান সাকিব। তিনি ৯৫ বলে ৯ চার ও ১ ছয়ে সেঞ্চুরি করেন। তবে ১২১ রানে স্টোকসের বলে বোল্ড হয়ে ফিরেন সাকিব।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৩৯.৩ ওভারে ৫ উইকেট হারিয়ে ২১৯ রান।

এর আগে ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ ১৫৩ রানের ইনিংস খেলেন জেসন রয়। দলের দ্বিতীয় সর্বোচ্চ ৬৪ রান করেন বাটলার। এছাড়াও বেয়ারস্টো ৫১, মরগান ৩৫, রুট ২১, স্টোকস ৬ রান করে ফিরেন। ওকস ৮ বলে ১৮ ও প্ল্যাঙ্কেট ৯ বলে ২৭ রানে অপরাজিত ছিলেন।

বাংলাদেশের হয়ে মিরাজ ও সাইফউদ্দিন ২টি করে, মাশরাফি ও মোস্তাফিজ ১টি করে উইকেট শিকার করেন।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদি হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), মোস্তাফিজুর রহমান।

ইংল্যান্ড একাদশ: জনি বেয়ারস্টো, জেসন রয়, জো রুট, ইয়ন মরগান (অধিনায়ক), জস বাটলার (উইকেটরক্ষক), বেন স্টোকস, আদিল রশিদ, জোফরা আর্চার, লিয়াম প্ল্যাঙ্কেট, ক্রিস ওকস, মার্ক উড।