বাঁচা মরার ম্যাচে মাঠে নামছে ব্রাজিল নারীরা

নারী বিশ্বকাপের মহাগুরুত্বপূর্ন ম্যাচে আজ মাঠে নামবে ব্রাজিল। এই ম্যাচে তাদের প্রতিপক্ষ শক্তিশালী ইতালি। বাংলাদেশ সময় রাত ১টায় শুরু হবে ম্যাচটি।

আজকের এই ম্যাচের আগে নিজেদের গ্রুপে ২ ম্যাচে পূর্ন ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে ইতালি। অন্যদিকে ২ ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে ব্রাজিল। সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়ে গোলব্যবধানে পিছিয়ে থেকে তিনে আছে অস্ট্রেলিয়া। ২ ম্যাচে ২ হার নিয়ে সবার শেষে আছে জামাইকা।

আজকের ম্যাচে ব্রাজিলের প্রতিপক্ষ ইতালি এবং অস্ট্রেলিয়ার প্রতিপক্ষ জামাইকা। তাই বেশ কঠিন পরীক্ষা অপেক্ষা করছে ব্রাজিলের জন্য।

জামাইকার বিপক্ষে অস্ট্রেলিয়ার জয় বলা যায় নিশ্চিত। সেটা হলে অস্ট্রেলিয়ার পয়েন্ট হয়ে যাবে ৬। তখন কোয়ার্টার ফাইনালে যেতে হলে ব্রাজিলের অবশ্যই জয় প্রয়োজন হবে ইতালির বিপক্ষে। শক্তিশালী ইতালির বিপক্ষে ব্রাজিল জয় তুলে নিতে পারে কিনা সেটা সময়ই বলে দিবে। কিন্তু জয় তুলে নিতে না পারলেই বিপদ।

অবশ্য ড্র করেও ব্রাজিলের সুযোগ থাকবে। সেক্ষেত্রে অস্ট্রেলিয়ার জয় পাওয়া যাবে না। কিন্তু সেটাও এক রকম অসম্ভব। ২ ম্যাচে ৮ গোল হজম করা জামাইকা অস্ট্রেলিয়াকে আটকে দিবে এমনটা ভাবাও যায় না।

উল্লেখ্য যে, অস্ট্রেলিয়ার কাছেই দ্বিতীয় ম্যাচে হেরেছিল ব্রাজিল।