বাংলাদেশকে দেখে অবাক বিশ্ব : আইজিপি

বাংলাদেশ আমার-আপনার এবং সবার। আমাদের জন্য স্বাধীন সার্বভৌম এদেশ এনে দিয়েছেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তার জীবনে একমাত্র লক্ষ্য ছিল এদেশকে সোনার বাংলায় পরিণত করা। জীবনের প্রতিটি মুহূর্তে এদেশের মাটি ও মানুষের জন্য কাজ করে গেছেন বঙ্গবন্ধু। বলেছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

সোমবার (২৪ জুন) বেলা ১১টায় ফরিদপুর পুলিশ লাইন মাঠে মাদক, জঙ্গি ও সন্ত্রাসবিরোধী কমিউনিটি পুলিশিং সমাবেশে তিনি এসব কথা বলেন।

Advertisement

আইজিপি বলেন, বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাবার স্বপ্ন বাস্তবায়নে বাংলাদেশকে ক্ষুধা দারিদ্র্যমুক্ত উন্নত বাংলাদেশ হিসেবে গড়ে তুলতে নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। প্রধানমন্ত্রীর গতিশীল নেতৃত্ব আজ বাংলাদেশকে এমন পর্যায়ে নিয়ে গেছে, দেখে সমগ্র বিশ্ব অবাক হয়ে তাকিয়ে আছে।

তিনি বলেন, যত ষড়যন্ত্রই হোক, মাদক সন্ত্রাস ও জঙ্গিবাদ দিয়ে আমাদের যতই পেছনে টানার অপচেষ্টা চালানো হোক না কেন সব ষড়যন্ত্র ও অপচেষ্টা নস্যাৎ করে এগিয়ে যাব আমরা। সবার সহযোগিতায় জঙ্গিবাদ নিয়ন্ত্রণে এনেছি। সন্ত্রাস ও জঙ্গিবাদের ক্ষেত্রে বর্তমান সরকারের জিরো টরালেন্স নীতি অব্যাহত আছে। জঙ্গিবাদ দমনে আমরা বিশ্বে নজির স্থাপন করেছি।

আইজিপি মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেন, বাংলাদেশ টেকসই উন্নয়নের দিকে এগিয়ে চলছে। টেকসই উন্নয়ন তখনই সম্ভব যখন দেশে টেকসই শান্তি বিরাজ করবে। আর টেকসই শান্তির জন্য টেকসই নিরাপত্তা প্রয়োজন। আমরা সেই টেকসই নিরাপত্তা প্রদানের লক্ষ্যে দিনরাত নিরলসভাবে কাজ করে যাচ্ছি। তবে এই টেকসই নিরাপত্তা প্রদানের ক্ষেত্রে আপনাদের সহযোগিতা অপরিহার্য। বাংলাদেশকে উন্নত রাষ্ট্রে পরিণত করতে, টেকসই উন্নয়ন নিশ্চিত করতে, টেকসই নিরাপত্তার ক্ষেত্রে আপনাদের সার্বিক সহযোগিতা চাই। আমি বিশ্বাস করি আমরা যদি সবাই মিলে সন্ত্রাস, মাদক ও জঙ্গিবাদের বিরুদ্ধে দাঁড়াই তবে বাংলাদেশে এদের কোনো ঠাঁই হবে না।