বাংলাদেশের বিপক্ষে ছিটকে পড়লেন শ্রীলঙ্কান তারকা ক্রিকেটার

বাংলাদেশের বিপক্ষে ম্যাচে খেলা হচ্ছে না শ্রীলঙ্কান পেসার নুয়ান প্রদীপের। আঙ্গুলের ইনজুরির কারণে শুধু এই ম্যাচেই নয়, পুরো বিশ্বকাপ থেকেই তাঁর ছিটকে পড়ার শঙ্কা দেখা দিয়েছে।

রবিবার (৯ জুন) প্রস্তুতি ক্যাম্পের সময় নেটে কুশল পেরেরাকে বোলিং করছিলেন প্রদীপ। আর সে সময় তাঁর করা একটি বলে সজোরে ব্যাট চালান পেরেরা। মাথা বরাবর আসতে থাকা বলটি ডান হাত দিয়ে ঠেকাতে গিয়ে আঙ্গুলে চোট পান প্রদীপ। সাথে সাথেই তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এ সময় প্রদীপের এই ইনজুরি বড় ধরণের একটি দুঃসংবাদই বয়ে নিয়ে আসলো লঙ্কান শিবিরে।

বিশ্বকাপে আফগানিস্তানের বিপক্ষে এখন পর্যন্ত লঙ্কানদের একমাত্র জয়ের পেছনে অন্যতম ভূমিকা পালন করেছিলেন ৩২ বছর বয়সী এই ডানহাতি। সেই ম্যাচে ৩১ রান খরচায় ৪ উইকেট শিকার করেছিলেন তিনি এবং একই সাথে ম্যাচ সেরার পুরষ্কারটিও নিজের করে নিয়েছিলেন।

ধারণা করা যাচ্ছে দীর্ঘ সময়ের জন্যই মাঠের বাইরে ছিটকে পড়তে হচ্ছে প্রদীপকে। প্রদীপের বদলী হিসেবে কাশুন রাজিথাকে বাছাই করে রেখেছে লঙ্কান নির্বাচকেরা। ২৬ বছর বয়সী এই ডানহাতি পেসার দলের সাথেই স্ট্যান্ডবাই খেলোয়াড় হিসেবে ইংল্যান্ডে অবস্থান করছেন।

চলতি বিশ্বকাপে এখন পর্যন্ত ৩ ম্যাচে ১ জয় নিয়ে বিশ্বকাপের পয়েন্ট টেবিলে চতুর্থ অবস্থানে আছে দিমুথ করুনারত্নের শ্রীলঙ্কা। আগামী ১১ই জানুয়ারি বাংলাদেশের বিপক্ষে খেলতে নামবে তারা। এই ম্যাচে নুয়ান প্রদীপকে ছাড়াই নামতে হচ্ছে লঙ্কানদের।