বাংলাদেশ-অস্ট্রেলিয়া ম্যাচে নিয়ে দু:সংবাদ

বাংলাদেশ ক্রিকেট দল তাদের পরবর্তী ম্যাচ খেলতে এখন নটিংহ্যামে। (২০ জুন) টুর্নামেন্টের অন্যতম ফেভারিট অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামবে টাইগাররা। ভালোয়-ভালোয় টনটন পর্ব শেষ করে এবার পালা নটিংহ্যাম। উইন্ডিজদের বধ করে এবার পালা অস্ট্রেলিয়া। গতকাল স্থানীয় সময় বিকেল ৫টায় জাতীয় দলের বহর নটিংহ্যামে পৌঁছায়।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বড় জয়ের পর মাশরাফি বাহিনী এখন বেশ হালকা মেজাজে। ক্যারিবীয়দের বিপক্ষে বড় জয় অস্ট্রেলিয়া ম্যাচের আগে দলের জন্য যেন টনিক হিসেবে কাজ করছে। নটিংহ্যামে রাত পার করেই আজ আবার অস্ট্রেলিয়াকে ম্যাচকে সামনে রেখে অনুশীলনে নামছে বাংলাদেশ দল।

স্থানীয় সময় বেলা ২টায় শুরু হবে অনুশীলন। তবে তার আগে পৌনে ২টায় সংবাদ সম্মেলনে ম্যাচপূর্বক কথা বলতে আসার কথা রয়েছে বাংলাদেশ দলপতি মাশরাফি বিন মর্তুজার।

অস্ট্রেলিয়াকে বধ করার জন্য যখন প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ তখন আবহাওয়ার পূর্বাভাস চোখ রাঙাচ্ছে বাংলাদেশকে।

যদিও আগে জানা গিয়েছিল, ম্যাচের আগের দু’দিন নটিংহ্যামে বৃষ্টি হানা দিতে পারে। সে কথাই পুরোটাই মিলে গেছে। গতকাল ১৮ জুন (মঙ্গলবার) নটিংহ্যামে পৌঁছেই বাংলাদেশ দল পায় বৃষ্টির দেখা। সেই চিরাচরিত আকাশ মেঘে ঢাকা আর ঝিরঝিরে বৃষ্টি।

আবহাওয়া পূর্বাভাস থেকে খবরে বলা হয়েছে, আজ বুধবার (১৯ জুন) সকাল থেকেও আকাশ আছে গোমড়া মুখ করে। ইলশেগুঁড়ি বৃষ্টির সঙ্গে হাওয়া বয়ে যায়। সকাল
৮টায় বৃষ্টি ঝরার সম্ভাবনা ৫০ শতাংশ। আর সকাল ৯ হেকে দুপুর ২টা পর্যন্ত এর সম্ভাবনা ৩১ শতাংশ। এ ছাড়াও আকাশ সর্বক্ষণ মেঘাচ্ছন্ন থাকবে।

আবহাওয়া অফিস বলছে, আগামীকাল ম্যাচের দিনও বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস পাওয়া গেছে। ঝিরিঝিরি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সকাল-দুপুর-বিকেল-সন্ধ্যা আর রাত আকাশের একটা অংশ মেঘাচ্ছন্ন থাকবে। এর মধ্যে সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে ৩১ শতাংশ।