বাংলাদেশ-আফগানিস্তান ম্যাচ নিয়ে দু:সংবাদ

বিশ্বকাপে বাংলাদেশের পরবর্তী ম্যাচে দুর্বল প্রতিপক্ষ আফগানিস্তানে বিপক্ষে। প্রতিপক্ষ দুর্বল হলেও বেশ সতর্ক বাংলাদেশ। কেননা সেমি যেতে হলেও পরবর্তী ম্যাচ গুলো বাঁচা মরার লড়াই। অস্ট্রেলিয়ার বিপক্ষে হেরে খাদের কিনারে। সাউদাম্পটনে আগামীকাল সোমবার বাংলাদেশ সময় বিকেল সাড়ে তিনটায় মাঠে গড়াবে এই ম্যাচটি।

তবে বাংলাদেশ এবং আফগানিস্তানের মধ্যকার ম্যাচটিতে বাঁধা হয়ে দাঁড়াতে পারে বৃষ্টি। আবহাওয়া রিপোর্ট বলছে, স্থানীয় সময় দুপুর ১২টায় ভারী বর্ষণের আশঙ্কা রয়েছে। এরপর ১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা না থাকলেও আকাশ থাকবে মেঘাচ্ছন্ন। পরবর্তীতে সন্ধ্যা ৬টার দিকে আবারও হানা দিতে পারে বৃষ্টি। তবে বাকি সময় আর বৃষ্টির সম্ভাবনা নেই।

এবারের বিশ্বকাপে এখন পর্যন্ত ৬টি ম্যাচ খেলেছে বাংলাদেশ। যার মধ্যে ২টিতে জিতে ৫ পয়েন্ট পেয়েছে তারা। শ্রীলঙ্কার সঙ্গে ম্যাচটি বৃষ্টিতে ভেস্তে না গেলে আরও ভালো অবস্থানে থাকতে পারতো মাশরাফিরা।

চলতি বিশ্বকাপের শুরু থেকেই বৃষ্টির কারণে সমস্যায় পড়তে হচ্ছে দলগুলোকে। এরই মধ্যে চারটি ম্যাচ বৃষ্টির কারণে বাতিল হয়েছে। এক আসরে সর্বোচ্চ ম্যাচ বাতিল হওয়ার রেকর্ডও গড়েছে এবারের বিশ্বকাপ।

বিশ্বকাপের সেমিতে যেতে বৃষ্টি বাঁধায় পড়তে হয়েছে বাংলাদেশকে। শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচটি বৃষ্টির কারণে ভেস্তে গেলে এক পয়েন্ট নিয়ে সন্তুষ্ট থাকতে হয়েছিল মাশরাফিদের। নটিংহ্যামে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচটিতেও কিছু সময় খেলা বন্ধ ছিল বৃষ্টির কারণে। শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচটি জেতাটা বাংলাদেশের জন্য সহজ ছিল। ওই ম্যাচেটি মাঠে গড়ালে সেমিতে উঠেতে তেমন বেগ পেতে হতোনা বাংলাদেশের।