বাংলাদেশ-পাকিস্তান ম্যাচ নিয়ে আফ্রিদির ভবিষ্যদ্বাণী

আগামী ৫ জুলাই বিশ্বকাপে লর্ডসে অনুষ্ঠিত হবে বাংলাদেশ ও পাকিস্তানের মধ্যকার ম্যাচ। আর এই ম্যাচ যে দল জিতবে তারাই সেমি ওঠে যেতে পারে। বিশ্বকাপের শুরুতে ওয়েস্ট ইন্ডিজের কাছে হারে পাকিস্তান। তারপর জয় আর হারের বৃত্তেই ছিল দলটি। জয়ে প্রশংসা আর হারে সমালোচনা করেছেন দেশটির সাবেক ক্রিকেটার থেকে শুরু করে পাক সমর্থকরা।

কিন্তু এতো কিছুর পরেও কোনো মন্তব্য করতে দেখা যায়নি পাকিস্তানের বুম বুম আফ্রিদি খ্যাত সাবেক তারকা অলরাউন্ডার শহীদ আফ্রিদিকে। তবে এবার তিনি মুখ খুললেন।

এআরওয়াই নিউজের একটি প্রোগ্রামে আফ্রিদি বলেন, ‘আমার কাছে মনে হয়েছে এই টুর্নামেন্টে অসাধারণ পারফর্ম করা একটি দল বাংলাদেশ। তারা নিয়মিত ভালো খেলেছে। ফলে আসছে ম্যাচে পাকিস্তানকে তারা কঠিন সময় উপহার দিতে পারে।’

প্রতিপক্ষের সামর্থ্যের কথা উল্লেখ করে এই ক্রিকেটার, ‘তাদের (পাকিস্তান) সেমিতে ওঠার চিন্তা মাথা থেকে ঝেড়ে ফেলতে হবে। মনে রাখতে হবে দুটি ম্যাচ পাড়ি দিতে হবে। ম্যাচে দলকে ইতিবাচক খেলা মনোবল রাখতে হবে।’

সেমিফাইনালের আশা টিকে থাকার লড়াইয়ে পয়েন্ট টেবিলে বাংলাদেশ ও পাকিস্তানের অবস্থান এখন যথাক্রমে পাঁচ ও ছয়ে। দু’দলই তিনটি করে ম্যাচ জিতেছে, তিনটি হেরেছে ও একটি ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত হয়েছে। শুধু নেট রান রেটে এগিয়ে ওপরে রয়েছে বাংলাদেশ। তবে আফ্রিদি মনে করেন লর্ডসের ম্যাচে বাংলাদেশের বিপক্ষে পাক টিমকে ভুগতে হতে পারে।