বিপর্যয়ের মুখে অর্ধশতক হাঁকালেন বেন স্টোকস

চলতি বিশ্বকাপের ২৭ তম ম্যাচে আজ ২১ জুন মাঠে নামে শ্রীলঙ্কা ও ইংল্যান্ড। বাংলাদেশ সময় বিকাল ৩:৩০ মিনিটে শুরু হওয়া এই ম্যাচে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন শ্রীলঙ্কান অধিনায়ক দিমুথ করুনারত্নে।

জবাবে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৩২ রান করে শ্রীলঙ্কা। ২৩৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি ইংল্যান্ডের। রানের খাতা না খুলেই মালিঙ্গার বলে লেগ বিফোরের ফাঁদে পড়ে সাঝঘরে ফিরেন বেয়ারস্টো। এরপর ২৬ রান করে মালিঙ্গার বলে ফিরে যান জেমস ভিন্স। এরপর উদানা আঘাত। ২১ রান করে ফিরে যান অধিনায়ক মরগান।

আবারো মালিঙ্গার আঘাত। ৫৭ রান করা জো রুটকে ফিরিয়ে দেন তিনি। জো রুটকে বিদায় করে জস বাটলারকে তুলে নেন মালিঙ্গা। ৯ বলে ১০ রান করে বাটলার। এরপর মঈন আলিকে ফিরিয়ে দেন ডি সিলভা। ২০ বলে ১৬ রান করেন মঈন আলি।

তবে ক্রিজে থেকে নিজের অর্ধশতক হাঁকান বেন স্টোকস। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ইংল্যান্ডের সংগ্রহ ৪২.৩ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৮৩ রান।

শ্রীলঙ্কা একাদশঃ দিমুথ করুনারত্নে (অধিনায়ক), কুশাল পেরেরা, অভিস্কা ফার্নান্দো, কুশাল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথিউস, থিসারা পেরেরা, জীবন মেন্ডিস, ধনাঞ্জয়া ডি সিলভা, ইসুরু উদানা, লাসিথ মালিঙ্গা, নুয়ান প্রদীপ।

ইংল্যান্ড একাদশঃ জেমস ভিন্স, জনি বেয়ারস্টো, জো রুট, ইয়ান মরগান (অধিনায়ক), জস বাটলার, বেন স্টোকস, মঈন আলি, ক্রিস ওকস, আদিল রশিদ, জোফরা আর্চার, মার্ক উড।