বিশ্বকাপ দেখা বাদ দিয়েছেন অজি তারকা পেসার

দলে সবাই যখন চলমান ইংল্যান্ড ও ওয়েলস বিশ্বকাপে মাঠ মাতিয়ে তখন টিভির পর্দায় বসে নিজে দেশের খেলা দেখতে হচ্ছে তাকে। সব ঠিকঠাকই ছিল, চলমান ইংল্যান্ড ও ওয়েলস বিশ্বকাপে অজিদের পেস আক্রমণে অন্যতম সারথি হতেন জশ হ্যাজেলউড।

কিন্তু জানুয়ারিতে পড়া চোট স্কোয়াড ঘোষণার সময় পুরোপুরি না সারায় জায়গা মেলেনি বিশ্বকাপ দলে। এখন পুরো ফিট, তবে ভেতরের ক্ষত পোড়ায় বলে খেলা দেখেননা বিশ্বকাপের। মায়া জন্মে গেলে ভীষণ বিপদ বলেই দলের খেলা দেখা থেকে নিজেকে রেখেছেন বিরত তিনি। তিনি মিচেল স্টার্কের সাথে অজিদের পেস আক্রমণের মূল অস্ত্র হয়ে আছেন জশ হ্যাজেলউড।

২০১৭ সালে নিয়েছিলেন অজিদের হয়ে সর্বোচ্চ উইকেট। তবে স্কোয়াড ঘোষণার আগে অনেকটাই ফিটের পথে থাকা হ্যাজেলউডকে নিয়ে ঝুঁকি নিতে চায়নি অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড। যদিও তাকে নিয়ে অ্যাশেজ ভাবনায় রয়েছে বোর্ড। তবে যতই অ্যাশেজ স্বপ্নে বিভোর থাকুক, বিশ্বকাপের থেকেতো অ্যাশেজ বড় নয়। বর্তমানে পুরোপুরি সেরে ওঠা হ্যাজেলউড তাই বিশ্বকাপের খেলা দেখাই বাদ দিয়েছেন।

এ বিষয়ে ২৮ বছর বয়সী এই পেসার বলেন, ‘রাতে বাসায় ফিরে হয়তো কয়েক ওভার দেখি। তবে আমি এসব এড়িয়ে যাওয়ার চেষ্টা করছি। কারণ একটি জিনিস আপনি যতবার দেখবেন ততই এসবের উপর আপনার মায়া পড়ে যাবে। সুতরাং আমি এসব থেকে এখন দূরে থাকার চেষ্টা করছি।’

অস্ট্রেলিয়ার হয়ে সমান ৪৪টি করে টেস্ট আর ওয়ানডে খেলা এই অজি পেসার আরো বলেন, ‘আমি জানি শারীরিকভাবে ফিট থাকলে আমি কতটা ভালো করতে পারি। আর সম্পূর্ণ ফিট হয়েই আমি অ্যাশেজ খেলতে যাচ্ছি। আমি মুখিয়ে আছি, নেটে নিজের সেরাটা নিংড়ে দিচ্ছি অ্যাশেজের জন্য।’