ভারতকে মরণ কামড় দিতে পারে বাংলাদেশ: মুরালি কার্তিক

ইংল্যান্ড বিশ্বকাপে অবিশ্বাস্য পারফরম্যান্স করে চলেছে বাংলাদেশ। এখন পর্যন্ত দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজের পর আফগানিস্তানকে হারিয়ে সেমিফাইনালে খেলার স্বপ্ন জিইয়ে রেখেছেন টাইগাররা। আর এবার সেই লক্ষ্যে তাদের পরবর্তী টার্গেট ভারত। আগামী ২ জুলাই টিম ইন্ডিয়ার মুখোমুখি হবে বাংলাদেশ। বার্মিংহ্যামের ঐতিহাসিক এজবাস্টনে গড়াবে ম্যাচটি।

বিশ্বকাপের এমন টানটান সময়ে নিজের এক ধারণার কথা জানিয়েছেন ভারতীয় সাবেক ক্রিকেটার মুরালি কার্তিক। তিনি জানান, সেরা চারে জায়গা করে নিতে ভারতকে মরণ কামড় দিতে পারে বাংলাদেশ। স্বভাবতই সতর্ক থাকবে কোহলিরা।

তিনি জানান, ২০০৭ বিশ্বকাপে বাংলাদেশের বিপক্ষে গ্রুপপর্বে পরাজিত হয় ভারত। তাতে সেই টুর্নামেন্ট থেকে ছিটকে পড়ে রাহুল দ্রাবিড় বাহিনী। আর এবারের ক্রিকেটের সর্বোচ্চ আসরে অবশ্য সেমির রেসে অনেকটাই এগিয়ে টিম ইন্ডিয়া।

তবে বাংলাদেশ ম্যাচের আগে ভারতকে সতর্কবার্তা দিয়েছেন তিনি। ২০১৯ বৈশ্বিক টুর্নামেন্টে সাত ম্যাচে সমান পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চম স্থানে আছেন লাল-সবুজ জার্সিধারীরা।

ভারতীয় সাবেক এ লেগ স্পিনার বলেন, ক্রিকেটে অদ্ভুত বিষয় ঘটে থাকে। আপনি জানেন না, কি হতে যাচ্ছে। যেকোনো কিছুই হতে পারে। সেকেন্ড ফাইনালে যাওয়ার জন্য ভারতকে মরণ কামড় দিতে পারে বাংলাদেশ।

তিনি আরো বলেন, বাংলাদেশ এখন উন্নতির পথে। এটিই তাদের অনুপ্রেরণা। আর এর আগে বিশ্বকাপে ভারতকে হারিয়েছেন টাইগাররা। আমি বলছি না, টিম ইন্ডিয়া বিপদে আছে। আমি বলছি, ভারতকে সতর্ক থাকত হবে।