মাঠেই পৌঁছাতে পারেনি বাংলাদেশ দল

বিশ্বকাপের সেমি ফাইনালে যাওয়ার জন্য আজকের ম্যাচটি খুবই গুরুত্বপূর্ণ বাংলাদেশের কাছে। বিশ্বকাপ শুরুর আগে যেকয়টি ম্যাচ টাইগারদের “শিওর শট” হিসেবে ধরা হচ্ছিল তার অন্যতম একটি ছিল এই ম্যাচ। তবে ব্রিস্টলের আবহাওয়া পূর্বাভাস বলছে বৃষ্টির বাঁধায় পন্ড হয়ে যেতে পারে ম্যাচটি, যা হলে দারুন হুমকির মুখে পড়বে বাংলাদেশের সেমি ফাইনাল স্বপ্ন।

ব্রিস্টলে সকাল শুরু হয়েছে গুড়িগুড়ি বৃষ্টি দিয়ে। আকাশে উড়ে বেড়ানো কালো মেঘ সঙ্গে বাতাস। তবে সেই বৃষ্টি থেমেছে। এখন মাঠ পরিচর্যার কাজও শুরু করেছেন কর্মীরা। বাংলাদেশ-শ্রীলংকা ম্যাচ শুরু হওয়া নিয়ে তাই আশা দেখা যাচ্ছে।

তবে শঙ্কা কাটেনি। ম্যাচ শুরু হলেও তা কতক্ষণ চালিয়ে যাওয়া সম্ভব হবে তা নিয়ে থাকছে প্রশ্ন। বৃষ্টি থামলেও ব্রিস্টলে হাড়ে কামড় বসানো ঠান্ডা। বেলা বাড়লেও ঠান্ডা কমার পূর্বাভাস নেই।

আবহাওয়া পূর্বাভাস অনুযায়ী, তুষারপাতও হতে পারে ব্রিস্টলে। স্থানীয় সময় বেলা ১২টার দিকে আবার বৃষ্টি শুরু হতে পারে। যদিও ইংলিশ গ্রীষ্মে তাদের আবহাওয়া নিয়ে জোর দিয়ে কিছু বলার নেই। বৃষ্টি হয়তো আগেও হানা দিতে পারে ম্যাচে। মাঠ যেহেতু পরিচর্যার কাজ চলছে টস হওয়ার সম্ভাবনা আছে। এমনকি ঘন্টা দুই খেলাও হতে পারে।

বৃষ্টি এবং বিরূপ আবহাওয়ার কারণে শঙ্কার মুখে পড়েছে বাংলাদেশ বনাম শ্রীলঙ্কার মধ্যকার আজকের ম্যাচটি। পাশাপাশি বৃষ্টির কারণে কোনো দলই মাঠের উদ্দেশ্যে বের হতে পারেনি। স্থানীয় সময় সকাল ৮টা ৪০ মিনিটে মাঠের উদ্দেশ্যে যাত্রা করার কথা ছিল বাংলাদেশ দলের। কিন্তু খারাপ আবহাওয়ার কারণে ১১টার পূর্বে রওয়ানা দিবে না তারা বলে জানা গেছে। তবে সেটিও নির্ভর করবে আকাশের অবস্থার ওপরে।