রিফাত হত্যায় জড়িত কেউ রক্ষা পাবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বরগুনায় দিনে-দুপুরে স্ত্রীর সামনে স্বামীকে নৃশংসভাবে কুপিয়ে হত্যার ঘটনাটি দুঃখজনক উল্লেখ করে এ ঘটনায় জড়িত কেউ রক্ষা পাবে না।

বৃহস্পতিবার (২৭ জুন) চট্টগ্রামে বাংলাদেশ উইমেন পুলিশ অ্যাওয়ার্ড ২০১৯ এ তিনি এসব কথা বলেন।

Advertisement

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বরগুনায় ঘটনায় সব আসামিকে যত দ্রুত সম্ভব গ্রেফতার করা হবে। ইতিপূর্ব মাদ্রাসা ছাত্রী নুসরাত হত্যাসহ যতগুলো চাঞ্চল্যকর ঘটনা ঘটেছে সব ঘটনায় জড়িতরা গ্রেফতার হয়েছে। সবাইকে আইনের আওতায় আনা হয়েছে, কেউ রক্ষা পাবে না।

তিনি বলেন, ‘কারণ ১০ বছর আগের পুলিশের সঙ্গে বর্তমান পুলিশের অনেক পার্থক্য রয়েছে। আইনশৃঙ্খলা রক্ষা ও অপরাধ দমনে বর্তমান পুলিশ বাহিনী সক্ষম।’

আসাদুজ্জামান খান কামাল বলেন, আগামী দিনে যারা নেতৃত্ব দেবে সেই যুব সমাজকে বাঁচাতে দেশকে জঙ্গি ও মাদকমুক্ত করার কাজ করছে সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই দুটি বিষয়ে জিরো টলারেন্স ঘোষণা করেছেন।

স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেন, পুলিশ ও আইনশৃঙ্খলা রক্ষাকারি বাহিনী ইতিমধ্যে জঙ্গি দমনে সফলতা দেখিয়েছে। মাদকমুক্ত দেশগড়ার চ্যালেঞ্জেও তারা জিতবে। এটা আমাদের বিশ্বাস। তা ১০ শতাংশে উন্নীত করতে কাজ করছে সরকার। এ জন্য আইজিপিকেও নির্দেশ দেয়া হয়েছে। কারণ নারী-পুরুষ একসঙ্গে কাজ করলেই কেবল দেশ এগিয়ে যাবে।