রেকর্ড দামে ভারত-পাকিস্তান ম্যাচের টিকেট বিক্রি, তিনের ২ ভাগই ভারতীদের দখলে

ভারত-পাকিস্তানের ম্যাচ টানটান উত্তেজনা। চিরশত্রু এই দুটি দলে খেলায় মধ্যে যেমন উত্তেজনা, সমর্থকদের মাঝেই থাকে উত্তেজনা। রাজনৈতিক সমস্যার কারণে এই দেশের মধ্যে কোন সিরিজ ম্যাচ হয় না। দেখায় হয় শুধু বৈষ্যিক কোন আসরে।

এদিকে, আগামী ১৬ জুন বিশ্বকাপের সবচেয়ে উত্তেজনাপূর্ণ ম্যাচ অনুষ্ঠিত হবে ম্যানচেস্টারের ওল্ট ট্যাফোর্ডে। এই ম্যাচ উপলক্ষে ছড়া দামে বিক্রি হচ্ছে টিকেট। ম্যাচটি নিয়ে বৃষ্টির আশঙ্কা থাকা সত্ত্বেও ক্রিকেটপ্রেমিরা ম্যাচ দেখতে মুখিয়ে আছেন।

জানা গেছে, প্রায় ২ মাস আগেই এই ম্যাচ মাঠে বসে উপভোগ করার জন্য ৫ লক্ষেরও অধিক টিকেটের আবেদন আসে। যদিও ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে দর্শক ধারণক্ষমতা মাত্র ২৬ হাজার। আর টিকেট বিক্রির ১ম দিনে কিছুক্ষণের মধ্যেই শেষ হয়ে গিয়েছিল ভারত ও পাকিস্তানের ম্যাচের মধ্যকার টিকেট।

ভারত-পাকিস্তান ম্যাচটির মোট টিকেটের ৩ ভাগের ২ ভাগই কিনেছে ভারতীয়রা এবং একশ শতাংশের মধ্যে মাত্র ১৮ শতাংশ পেয়েছে পাকিস্তানি সমর্থকরা।

এদিকে, প্রত্যাশিই টিকেট না পেলেও এখন আবার টিকেট কেনার সুযোগ পাচ্ছেন ভক্ত-সমর্থকরা। আর সেটা তৃতীয়পক্ষের মাধ্যমে। ক্রয় করা বিক্রয়ও করার সুযোগ পাওয়া যাচ্ছে ভিয়াগোগো নামক একটি ওয়েবসাইটের মাধ্যমে। আর এখানে তাদের নিজের ইচ্ছামত মূল্য রাখার সুযোগ আছে, সেটা মূল দামের চেয়ে কম বা বেশি যেকোনোটাই হতে পারে। ৪৮০ জন ব্যক্তি তাদের টিকেট বিক্রয় করে দেয়ার কথা জানিয়েছেন উক্ত ওয়েবসাইটটিতে।

এই প্লাটিনাম ক্যাটাগরিতে টিকেটের সর্বোচ্চ মূল্য ধরা হয়েছে ৬২,৬১০ রূপি। সর্বনিম্ন মূল্য ধরা হয়েছে ব্রোঞ্জ ক্যাটাগরিতে, যা কিনা ২০,১৭১ রূপি। দর্শকদের কাছে থেকে তাদের চাহিদা অনুযায়ী মূল্যে টিকেটগুলো কিনে সেগুলো আবার পুনরায় বিক্রয় করছে ভিয়াগোগো নামক একটি ওয়েবসাইট।