শিখর ধাওয়ানের দুর্দান্ত হাফসেঞ্চুরি

বিশ্বকাপের ১৪তম ম্যাচে আজ মুখোমুখি অস্ট্রেলিয়া ও ভারত। ওভালে বাংলাদেশ সময় বিকেল ৩.৩০ টায় শুরু হয় ম্যাচটি। এদিন টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে ভারতের অধিনায়ক ভিরাট কোহলি।

এবারের বিশ্বকাপের সবচেয়ে হট ফেবারিট এই দুই দল। অস্ট্রেলিয়ার দুটি ম্যাচ হয়েছে, দুটিতেই জয় পেয়েছে তারা। প্রথম ম্যাচে আফগানিস্তানকে ৭ উইকেটে আর দ্বিতীয় ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ১৫ রানে হারায় অজিরা। অন্যদিকে সবার শেষে বিশ্বকাপ শুরু করা ভারত হেসে খেলে দক্ষিণ আফ্রিকাকে হারিয়েছিল।

ব্যাট করতে নেমে ধীর গতিতে শুরু করে ভারতীয় দুই ওপেনার। কোন উইকেট না পড়লেও চাপের মুখে রয়েছে ভারত। তবে এরপর পরেই খোলস ছেড়ে বেরিয়ে আসে ভারতীয় দুই ওপেন। দুর্দান্ত হাফসেঞ্চুরি তুলে নেন শিখর ধাওয়ান। ৫৩ বলে অর্ধশতক হাঁকান তিনি।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ভারতের সংগ্রহ ১৮.১ ওভারে কোন উইকেট না হারিয়ে ৯৭ রান।

অস্ট্রেলিয়া একাদশ : ডেভিড ওয়ার্নার, অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), উসমান খাজা, স্টিভেন স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টয়নিস, অ্যালেক্স কারে, নাথান কল্টার-নাইল, প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, অ্যাডাম জাম্পা।

ভারত একাদশ : শিখর ধাওয়ান, রোহিত শর্মা, বিরাট কোহলি (অধিনায়ক), লোকেশ রাহুল, মহেন্দ্র সিং ধোনি, হার্দিক পান্ডিয়া, কেদর যাদব, ভুবনেশ্বর কুমার, কুলদ্বীপ যাদব, ইয়ুজবেন্দ্র চাহাল, জাসপ্রিত বুমরাহ।