সত্যি বলছি, শুরুতে খুবই নার্ভাস লাগছিল: রাহুল

বিশ্বকাপ কিংবা বিশ্বকাপের বাইরে ভারত-পাকিস্তান ম্যাচ মানেই তো আলাদা উন্মাদনা। দুই দেশের খেলোয়াড় থেকে শুরু করে সমর্থকদের মাঝে থাকে টানটান উত্তেজনা। আর বিশ্বকাপের মতো বৈশ্বিক টুর্নামেন্টে তাহলে তো কথাই নেই। যদিও বৈশ্বিক টুর্নামেন্ট ছাড়া তাদের দেখাও হয় না।

গতকাল রবিবার (১৬ জুন) বাংলাদেশ সময় সাড়ে ৩টায় ওল্ড ট্রাফোর্ডে মুখোমুখি হয় চিরবৈরী দুই প্রতিবেশী দেশ। আর এই ম্যাচে মাধ্যমে দীর্ঘদিন বাদে একদিনের আন্তর্জাতিকে দলের হয়ে ওপেন করতে নামলেন। তাও আবার বিশ্বকাপের মতো মঞ্চে এবং পাকিস্তানের মতো হাইভোল্টেজ ম্যাচে।

যে কারণে শুরুতে একটু নার্ভাসই ছিলেন লোকেশ রাহুল। তবে পরে চাপমুক্ত লাগছিল তাকে। শিখর ধাওয়ানের অনুপস্থিতিতে ৭৮ বলে ৫৭ রানের (তিনটি চার, দু’টি ছয়) ইনিংস তাকে এবং ভারতের রানকে শক্ত ভিতের উপর দাঁড় করিয়ে দিয়েছে। ভারতের রান সহজেই তিন শে’ রানের গণ্ডি পেরিয়ে যেতে পেরেছে।

ম্যাচ শেষে বিষয়টি অকপটে স্বীকার করে তিনি, ‘প্রথম ১০ ওভার উইকেটে টিকে থাকাটা জরুরি ছিল। মোহাম্মদ আমির ও হাসান আলির প্রথম বোলিং স্পেলে উইকেট ছুঁড়ে দিলে চলবে না, সেরকম মানসিক প্রস্তুতি নিয়েই নেমেছিলাম। কিন্তু, সত্যি বলছি, শুরুতে খুবই নার্ভাস লাগছিল। কারণ, দীর্ঘদিন দলের হয়ে ওপেন করিনি। এই সুযোগের জন্য দীর্ঘ সময় অপেক্ষা করতে হয়েছে। তাছাড়া, কন্ডিশনও কিন্তু আদর্শ ছিল না। বৃষ্টি হচ্ছে। উইকেট কভারে ঢাকা রাখতে হচ্ছে। আমাদের মনে হচ্ছিল, ২৬০-২৭০ রান তুললেই চলবে। কিন্তু, সেখানে তিনশোর বেশি রান করতে পারা, সত্যিই খুব দারুণ ব্যাপার। আশা করি, বোলারদের পক্ষে কাজটা সহজ হয়ে যাবে।’