সাকিবকে সেরা স্বীকৃতি দিয়ে যা বললো অস্ট্রেলিয়া

বিশ্বকাপ যেন সাকিবময়। এবারের বিশ্বকাপে প্রথম দুই ম্যাচে ফিফটি, পরের দুটিতে সেঞ্চুরি। ব্যাট হাতে ক্যারিয়ারের সেরা সময় পার করছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

আর সাকিব যে বিশ্বসেরা ক্রিকেটার সেটা অকটপে এবার যেটি মানছে অস্ট্রেলিয়াও। তাই বিশ্বকাপে দুর্দান্ত ধারাবাহিক সাকিবকে ট্রেন্ট ব্রিজে থামাতে অজিরা কী পরিকল্পনা এঁটেছে সেটি সচেতনভাবেই গোপন রাখছে বর্তমান চ্যাম্পিয়নরা।

ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে দলটির নবীন ক্রিকেটার অ্যালেক্স ক্যারি সেটাই জানিয়েছন।

তিনি জানান, বাংলাদেশের প্রত্যেক খেলোয়াড়কে নিয়েই তাদের পরিকল্পনা থাকবে। তবে টন্টনে উইন্ডিজের বিপক্ষে অসাধারণ ব্যাটিং করা সাকিব ও লিটন দাস থাকবে আলাদা চোখে।

অ্যালেক্স ক্যারি বলেন, ‘নিঃসন্দেহে বাংলাদেশ এই মুহূর্তে সাকিবের নেতৃত্বে ভালো ক্রিকেট খেলছে। অবশ্যই সাকিবকে নিয়ে আমাদের আলাদা সময় বের করতে হচ্ছে এবং দলের টপঅর্ডার ও বোলারদের নিয়েও।’

তিনি বলেন, ‘আমার মনে হয় সাদা বলে এই মুহূর্তে সাকিব ক্যারিয়ার সেরা ফর্মে আছে। আমরা বোলিংয়ের সময় কিছু কিছু এ নিয়ে ঠিক করব এবং ওকে দ্রুত ফিরিয়ে দিতে চেষ্টা করব। লিটন দাসও সেদিন অসাধারণ ইনিংস খেলেছে। সত্যি বলতে আমরা ওদের ব্যাটিং তালিকা ধরেই পরিকল্পনা করছি।’

নটিংহ্যামে বাংলাদেশ দল বৃহস্পতিবার অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে ট্রেন্ট ব্রিজের কাউন্টি ক্রিকেট ক্লাব গ্রাউন্ডে। আর তার আগে অজিদের উইকেটরক্ষক-ব্যাটসম্যান ক্যারি প্রতিদ্বন্দিতাপূর্ণ একটি ম্যাচই হবে বলে আশা রেখে গেলেন।