সাকিবের প্রশংসায় রমিজ রাজা

চলতি বিশ্বকাপে তিন নম্বর পজিশনে ব্যাটিং করছেন সাকিব আল হাসান। এই্ পজিশনে ব্যাটিংয়ে নেমে চারটি ম্যাচেই দারুণ ব্যাটিং করেছেন টাইগার তারকা।

দুটি ম্যাচে করেছেন সেঞ্চুরি। বাকি দুটি ম্যাচে করেছেন হাফসেঞ্চুরি। রান করেছেন এবারের বিশ্বকাপের সর্বোচ্চ। আর এই সাকিবের প্রশংসায় পঞ্চমুখ পাকিস্তানের সাবেক ক্রিকেটার রমিজ রাজা।

রমিজ রাজা সাকিব আল হাসানকে ভারতের কোহলি এবং ইংল্যান্ডের রুটের সাথে তুলনা করেন। তিনি বলেন, সাকিব তিনে নেমে সেই কাজটি করছে যেটা কোহলি বা রুট করে তাদের দলের জন্য।

রমিজ বলেন, মিডল অর্ডারে ব্যাট করা একজন ক্রিকেটার, যে কিনা এখন তিনে খেলছেন এবং সর্বাধিক রান করেছেন। এটা বিশেষ কিছু। কোহলি বা রুট তাদের দলে সে ভূমিকা পালন করে ঠিক সেই ভুমিকা পালন করছে সাকিব।”

“সাকিবের তিনে খেলা দারুণ। তিনে ব্যাট করতে মেজাজ লাগে। তিনে অনেকেই ব্যাট করতে চায়, কিন্তু পারেনা। মিডলঅর্ডারে হয়তো আপনি চারটি বল দেখে খেলার সুযোগ পাবেন। এরপর দুটি বলে আপনাকে ছক্কা মারতে হবে কিংবা তেমন মনোভাব থাকতে হবে বা আপনার ইচ্ছা এমনটাই করবে। কিন্তু তিনে খেলা একজন ব্যাটসম্যানের মত চিন্তা করা অথবা শর্ট নির্বাচনে সতর্ক হওয়া এগুলো ছিল দেখার বিষয়। এটাই প্রমান করে আপনি চিন্তাশীল ক্রিকেটার হলে আপনার উন্নতি হবেই।”