সাকিবের ভূয়সী প্রশংসা করে যে বার্তা দিলেন ইরফান পাঠান

গতকাল উত্তেজনাপূর্ণ ম্যাচে বাংলাদেশ ৭ উইকেটে হারিয়েছে ওয়েস্ট ইন্ডিজকে। ওয়েস্ট ইন্ডিজের দেয়া ৩২১ রানের বিশাল রানের টার্গেটে খেলতে নেমে সাকিব আল হাসানের টানা দ্বিতীয় সেঞ্চুরি ও লিটন দাসের অভিষেকেরই হাফ-সেঞ্চুরিতে দাপুটে জয়ের স্বাদ পেয়েছে বাংলাদেশ।

আর চলতি বিশ্বকাপে নিজেদের পঞ্চম ম্যাচে দুই ইনিংস মিলে মোট ছক্কা হয়েছে ১৭টি। এটি এই বিশ্বকাপে এক ম্যাচে সবচেয়ে বেশি ছক্কা হওয়ার রেকর্ড। এর মধ্যে বাংলাদেশের ছক্কা ছিল ছয়টি। উইন্ডিজরা মেরেছে ১১টি।

এই জয়ের ফলে সমানসংখ্যক ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে নেমে গেল ওয়েস্ট ইন্ডিজ। আর ৫ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চম স্থানে উঠে এলো বাংলাদেশ। এদিন সাকিব ১২৪ ও লিটন ৯৪ রানে অপরাজিত থাকেন। পাশাপাশি বিশ্বকাপে ও নিজেদের ওয়ানডে ক্রিকেট ইতিহাসে সবচেয়ে বেশি রান তাড়া করে ম্যাচ জয়ের রেকর্ডও স্পর্শ করল বাংলাদেশ।

গতকাল সোমবার বিশ্বকাপের ২৩তম ম্যাচে টনটনের দ্য কুপার অ্যাসোসিয়েটস কাউন্টি গ্রাউন্ডে টস জিতে প্রথমে বোলিং বেছে নেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। ব্যাট করতে নেমে ৮ উইকেট হারিয়ে ৩২১ রানে বিশাল লক্ষ্য দাঁড় করায়।

৩২২ রান তাড়া করতে নেমে ৫১ বল হাতে রেখেই ম্যাচ শেষ করেন সাকিব-লিটন। চতুর্থ উইকেটে ১৩৫ বলে অবিচ্ছিন্ন ১৮৯ রান যোগ করেন তাঁরা। সাকিব ১৬টি চারে ৯৯ বলে ১২৪ এবং ওয়ানডে ক্যারিয়ারের তৃতীয় হাফ সেঞ্চুরির স্বাদ নেওয়া লিটন আটটি চার ও চারটি ছক্কায় ৬৯ বলে ৯৪ রানে অপরাজিত থাকেন লিটন। এ দিন ম্যাচসেরা হয়েছেন সাকিব।

এদিকে, ১২৪ রানের অপরাজিত ইনিংস খেলার মাধ্যমে দলকে জেতানোর পর সাকিবের ভূয়সী প্রশংসা করেছেন সাবেক ভারতীয় পেসার ইরফান পাঠান। সাকিবের অসাধারণ এই অলরাউন্ড পারফর্মেন্সের পর তাঁর বন্দনা করে টুইটার অ্যাকাউন্ট বার্তা দেন ইরফান।

লিখেছেন, ‘দক্ষিণ আফ্রিকাকে হারিয়েছে তারা (বাংলাদেশ), এখন দুর্দান্তভাবে রান তাড়া করলো উইন্ডিজের বিপক্ষে। দলকে জয় এনে দেয়ার জন্য সাকিব আল হাসানের এটি অসাধারণ উজ্জ্বল পারফর্মেন্স ছিল।’