সুশাসনের অভাবেই মেধাবীরা আজ চাকরি পাচ্ছে না : ভিপি নুর

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুর বলেছেন, সুশাসনের অভাবেই মেধাবীরা আজ চাকরি পাচ্ছে না।

রবিবার (১৬ জুন) ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারি শিক্ষক নিয়োগ পরীক্ষায় প্রশ্নফাঁসের প্রতিবাদে এবং পরীক্ষা বাতিলের দাবিতে মানববন্ধনে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, প্রশ্নফাঁস নিয়ে এটাই আমাদের প্রথম কিংবা নতুন আন্দোলন নয়, আমাদের আগেও অনেক ছাত্রসংগঠন এই প্রতিবাদ করেছে। কিন্তু শুরু থেকেই প্রশ্নফাঁসের বিরুদ্ধে সরকার যথাযথ ব্যবস্থা নেয়নি। সুশাসনের অভাবেই মেধাবীরা আজ চাকরি পাচ্ছে না।

বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের ইফতার পণ্ড ও তার ওপর হামলার বিষয় নিয়ে নুর বলেন, আপনারা দেখেছেন বগুড়ায় কীভাবে ‘জঙ্গি স্টাইলে’ আমিসহ সংগঠনের বিভিন্ন নেতাকর্মীর ওপর হামলার ঘটনা ঘটেছে। কিন্তু কোনো বিচার হয়নি। আজ ন্যায় বিচার ক্ষমতাসীনদের পকেটে বন্দী।

এ সময় কোটা সংস্কার আন্দোলনের আরেক নেতা ও সংগঠনের যুগ্ম আহ্বায়ক রাশেদ খাঁন বলেন, বাংলাদেশের প্রত্যেক বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় প্রশ্নফাঁস ও জালিয়াতি হচ্ছে। এসএসসি, এইচএসসি পরীক্ষায় প্রশ্নফাঁস হচ্ছে, এমনকি প্রশ্নফাঁস থেকে মুক্তি পাচ্ছে না প্রাইমারি ও হাইস্কুলের শিক্ষার্থীরাও।