স্কোয়াডে থাকার পরও ওকে না খেলানোয় বিস্মিত হয়েছি: সৌরভ

ইল্যান্ডের বিপক্ষে ৩৮৭ রানের পাহাড়সম টার্গেট তাড়া করতে নেমে ১০৬ রানে হেরে যায় বাংলাদেশ। বিশ্বকাপে এটি ছিল দুদলেরই তৃতীয় ম্যাচ আর দ্বিতীয় হার। প্রথমে ব্যাট করে ৬ উইকেটে ৩৮৬ রানের পাহাড় গড়ে ইংল্যান্ড। এ নিয়ে চলমান আসরে টানা তিন ম্যাচেই ৩০০-এর ওপর রান করলেন ইংলিশরা। আর ওয়ানডেতে প্রথম দল হিসেবে টানা সাত ম্যাচে ৩০০-এর ওপর রান করলেন তারা।

বিশাল রানের পাহাড়ের জবাবে ৭ বল বাকি থাকতে ২৮০ রানে গুটিয়ে যায় বাংলাদেশ। ইংল্যান্ডের বিপক্ষে বড় ব্যবধানে পরাজয়ের পরও বিশ্বকাপে বাংলাদেশের সেমিফাইনাল খেলা সম্ভব বলে মন্তব্য করেছেন ভারতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলি। তবে রুবেলকে না খেলানোয় বিস্মিত হয়েছেন তিনি।

কার্ডিফে অনুষ্ঠিত বাংলাদেশ-ইংল্যান্ডের ম্যাচে ধারাভাষ্য দেয়া সৌরভ গণমাধ্যমে দেয়া এক সাক্ষাৎকারে টাইগারদের নিয়ে বলেন, সাকিব-মাশরাফীদের এখনো ঘুরে দাঁড়ানোর সুযোগ আছে। বাকি ম্যাচগুলো ভালো খেলতে হবে। শুধু ভালো খেললে হবে না, জিততে হবে। বাকি ছয় ম্যাচের ছয়টিতেই জিততে হবে।

ভারতের সাবেক অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজার অধিনায়কত্বের প্রশংসা করে বলেন, মাশরাফী অনেক ভালো একজন অধিনায়ক। সে দলকে নেতৃত্ব দিয়ে অনেক দূর নিয়ে গেছে। তার অধীনে দল ভালো খেলে।

বাংলাদেশের দুর্বলতার দিক তুলে ধরে তিনি বলেন, দলে গতিময় বোলারের অভাব আছে। গতিময় বোলার লাগবে। স্কোয়াডে থাকার পরও রুবেলকে না খেলানোয় বিস্মিত হয়েছি। জানি না সে কেন খেলছে না।

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের নৈপুণ্যে মুগ্ধ সৌরভ বলেন, সাকিব মন জয় করেছে। শক্তিশালী ৩ প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের বিপক্ষে রান করেছে। আসলেই সাকিব অসাধারণ ব্যাটিং করছে।

সাকিবের অসাধারণ ব্যাটিংয়ে ৩ ম্যাচে ৮৬.৬৬ গড়ে ২ ফিফটি ও ১ সেঞ্চুরিসহ ২৬০ রান করে বিশ্বকাপে এখন পর্যন্ত সর্বাধিক রান সংগ্রহকারী ব্যাটসম্যান।