স্মিথ-খাজা জুটি ভাঙ্গলেন বুমরাহ

বিশ্বকাপের ১৪তম ম্যাচে আজ মাঠে নামে ভারত ও অস্ট্রেলিয়া। বাংলাদেশ সময় বিকাল ৩:৩০ মিনিটে শুরু হওয়া এই ম্যাচে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি।

জবাবে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে ৩৫২ রান করে ভারত। ৩৫৩ রানের জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ধীর গতিতে করে দুই অজি ওপেনার ওয়ার্নার ও ফিঞ্চ। কিন্তু ব্যক্তিগত ৩৬ রানে রান আউটের শিকার হয়ে ফিরেন ফিঞ্চ। এরপর ৭৬ বলে ৫ চারে হাফসেঞ্চুরি পূর্ণ করেন ওয়ার্নার এবং ৫৬ রান করে চাহালের বলে ভুবির হাতে ধরা পড়ে ফিরেন তিনি।

এরপর হাফসেঞ্চুরি হাঁকান স্মিথ। তিনি ৬০ বলে ২ চার ও ১ ছয়ে হাফসেঞ্চুরি পূর্ণ করেন। অন্যদিকে ব্যক্তিগত ৪২ রানে বুমরাহর বলে বোল্ড হয়ে ফিরেন খাজা।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত অস্ট্রেলিয়ার সংগ্রহ ৩৭ ওভারে ৩ উইকেট হারিয়ে ২০৭ রান।

এর আগে ভারতের হয়ে ধাওয়ান সর্বোচ্চ ১১৭ রানের ইনিংস খেলেন। দ্বিতীয় সর্বোচ্চ ৮২ রান আসে অধিনায়ক বিরাট কোহলির ব্যাট থেকে। এছাড়াও রোহিত ৫৭, হার্দিক ৪৮, ধোনি ২৭ রান করেন। রাহুল ৩ বলে ১১ রানে অপরাজিত ছিলেন। অস্ট্রেলিয়ার হয়ে স্টোইনিস ২টি, কামিন্স, স্টার্ক ও নাইল ১টি করে উইকেট শিকার করেন।

অস্ট্রেলিয়া একাদশ : ডেভিড ওয়ার্নার, অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), উসমান খাজা, স্টিভেন স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টোইনিস, অ্যালেক্স কারি, নাথান কল্টার-নাইল, প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, অ্যাডাম জাম্পা।

ভারত একাদশ : শিখর ধাওয়ান, রোহিত শর্মা, বিরাট কোহলি (অধিনায়ক), লোকেশ রাহুল, মহেন্দ্র সিং ধোনি, হার্দিক পান্ডিয়া, কেদার যাদব, ভুবেনেশ্বর কুমার, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, জাসপ্রিত বুমরাহ।