‘হাই’ তোলা নিয়ে দারণ এক জবাব দিলেন সরফরাজ

চলতি বিশ্বকাপে সবচেয়ে বাজে পারফরম্যান্স করছে পাকিস্তান। শুধু মাত্র প্রতিবেশি দেশ আফগানিস্তানে চেয়ে এক ধাপ এগিয়ে। ৫টি ম্যাচ খেলে এক জয় ৩ হার ও এক পরিত্যাক্ত ম্যাচে পয়েন্ট পেয়েছে ৩। পয়েন্ট তালিকাল ৯ নম্বরে তাদের অবস্থা। দলে এমন হারে জন্য অধিনায়ক সরফরাজ আহমেদের তীব্র সমালোচনা করেছেন দেশটির সাবেক ক্রিকেটাররা। সর্বশেষ ভারতের বিপক্ষে ৮৯ রানের বিশাল ব্যবধানে হারের পর পরিস্থিতি আরও করুণ হয়ে দাঁড়িয়েছে দলের খেলোয়াড়দের জন্য। তবে সবচেয়ে বেশি তুলোধুনার শিকার হয়েছেন অধিনায়ক সরফরাজ আহমেদ।

শুধু তাই নয়, বিভিন্ন কাণ্ড নিয়েও বড় বিপাকে পড়েছেন পাক অধিনায়ক। বিশ্বকাপে মাঠে দল খারাপ করায় মাঠের বাইরে রসিকতার শিকার হচ্ছেন সরফরাজ। সাবেকদের কঠোর সমালোচনার শিকারও হতে হচ্ছে পাকিস্তান অধিনায়ককে। এমনকি দেশটির সাবেক ক্রিকেটারদের অনেকেই সরফরাজের ফিটনেস নিয়েও প্রশ্ন তুলেছেন।

Advertisement

এতো সমালোচন। এতো কটু কথা। আর কতক্ষণ সহ্য করা যায়! ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস জানিয়েছে, আজ রোববার সাউথ আফ্রিকার বিরুদ্ধে বিকেলে মাঠে নামবে পাকিস্তান। ম্যাচের আগে এক সংবাদ সম্মেলনে কথা বলেন সরফরাজ। এ সময় তাকে ভারতের বিপক্ষে ম্যাচ চলাকালীন ‘হাই’ তোলাকে ঘিরে নেটিজেনদের ট্রল-মিম নিয়ে প্রশ্ন করা হয়।

বিষয়টি নিয়ে সরফরাজ বলেন, ‘হাই তোলা একটি সাধারণ বিষয়। এর মাধ্যমে আমি কোনো পাপ করিনি। যদি মানুষ আমার হাই তোলাকে ঘিরে টাকা উপার্জন করতে পারে তাহলে এটি খুবই ভালো একটি ব্যাপার।’

এদিকে ভারত-শ্রীলঙ্কার ডাক্তাররা বলেন, সরফরাজের হাই ওঠার কারণ ওর শরীরের অতিরিক্ত মেদ।

এ বিষয়ে জুবিন নামের এক ভারতীয় ডাক্তার বলেন, ঘুম কম হলে কিংবা ক্লান্ত থাকলে মানুষ হাই তুলে থাকে। কিন্তু সব সময় শুধু এ কারণেই হাই উঠবে, সেটাও নয়। বারবার ঘুমে ব্যাঘাত ঘটা, অতিরিক্ত মেদ, মাইগ্রেন, দুশ্চিন্তা এসব কারণেও হাই উঠতে পারে।